ঢাকাধর্ষণের শিকার: ভারতের রাজধানী নয়দিল্লির প্রাণকেন্দ্র কনাট প্লেসে ৫১ বছর বয়সী ডেনমার্কের এক নারীকে গণধর্ষণ করেছে দুর্বৃত্তরা।

এ সময় ওই নারীকে মারধর ও তার সঙ্গে থাকা জিনিসপত্র ছিনিয়ে যায় তারা। মঙ্গলবার বিকেলে নিজ হোটেলে ফেরার রাস্তা ভুলে গেলে এ হামালার শিকার হন বিদেশি ওই নারী। খবর এনডিটিভির।

বুধবার সকালে ভারত ছেড়ে চলে যাওয়ার সময় ওই নারী পুলিশকে জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা অথবা ৫টার দিকে পাহাড়গঞ্জের কাছে একদল লোকের কাছে তার হোটেলে ফেরার পথ জানতে চান তিনি। তখন ওই লোকগুলো তাকে ভুল পথ দেখিয়ে একটি জনশূন্য স্থানে নিয়ে যায়।

তিনি অভিযোগ করে বলেন, ওই স্থানে ৮ জন লোক মিলে তাকে ধর্ষণ করে। এ সময় তার সঙ্গে থাকা আইপড, ব্যাগ ও বেশকিছু টাকা ছিনিয়ে নেয় তারা।

পাহাড়গঞ্জের পুলিশ জানিয়েছে, আক্রান্ত ডেনিশ নারী কোনো ধরনের ডাক্তারি পরীক্ষা করতে অসম্মতি জানিয়েছেন। পুলিশ একটি মামলা গ্রহণ করেছে এবং জিজ্ঞাসাবাদের জন্য ১৫ জনকে আটক করেছে।

প্রসঙ্গত, সামপ্রতিক সময়ে ধর্ষণ ভারতের ভয়াবহ রূপ ধারণ করেছে। ২০১২ সালের ডিসেম্বরে দিল্লিতে চলন্ত বাসে ২৩ বছরের এক মেডিকেল ছাত্রী গণর্ধষণের ঘটনায় দেশটিতে প্রতিবাদের ঝড় ওঠে। এ সময় দিল্লিতে নারীদের নিরাপত্তা জোরদার করতে সরকারের ওপর ব্যাপক চাপ প্রয়োগ করা হয়।