রুহুল আমীন,ঢাকা: রোনালদোরা_রিয়ালকোপা ডেল রের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।বুধবার প্রতিযোগিতাটির শেষ ষোলোর লড়াইয়ে ওসাসুনাকে ২-০ ব্যবধানে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা।

এর আগে রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বেও ওসাসুনাকে ২-০ ব্যবধানে হারিয়েছিল রিয়াল। ফলে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানের জয়ে পরের রাউন্ড নিশ্চিত করে লস ব্লাঙ্কোসরা।

ফিফা বর্ষসেরার স্বীকৃতি ব্যালন ডি’অর পাওয়ার পরেও নিজের কাজটাকে ভুলে যাননি রোনালদো। গোল করেই চলেছেন এই পর্তুগিজ। বুধবার সিআরসেভেন এর প্রথমার্ধের গোল ও দ্বিতীয়ার্ধে আর্জেন্টাউন উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়ার লক্ষ্যভেদে হার মানতে হয় ওসাসুনাকে।

পাম্পালোনার এস্টাডিও এল সাদরে কিক অফের পর থেকেই আধিপত্য স্থাপন করে মাদ্রিদের জায়ান্ট রিয়াল মাদ্রিদ। খেলার ১০ মিনিটের সময় গোলের দারুণ একটি সম্ভাবনা জাগিয়েও লক্ষ্যভ্রষ্ট হন জেসে রদ্রিগেজ। তবে ২১ মিনিটে গিয়ে আর কোন হাপ্যিতেশ করতে হয়নি কার্লো আনচেলাত্তির শিষ্যদের।

যখন প্রতিপক্ষের গোলকিপার আন্দ্রেস ফার্নান্দেজের পাগুলেপনা ও বদান্যতায় ফ্রি-কিক থেকে গোল আদায় করেন রোনালদো। এরপর দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের সব আশা চূর্ণ করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। দারুণ এক ভলিতে ডি বক্সের বাইরে থেকে গোল করেন এই আর্জেন্টাইন।