হানিফএস এম জামাল, কুষ্টিয়া: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংসদ মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপি’র অনেক নাশকতা ও সংঘাত মূলক কর্মকাণ্ড সত্ত্বেও আমরা বার বার বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে সংলাপে বসার আহ্বান জানিয়েছি।

কিন্তু সেই সময় বেগম খালেদা সংলাপে সাড়া না দিয়ে নির্বাচন থেকে দূরে থেকে নির্বাচনকে বানচালের চেষ্টা করেছিলেন। সকল ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে এখন নতুন করে আলোচনার কথা বলছেন খালেদা জিয়া।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া সদর উপজেলার কমলাপুর বাজারে এক পথসভায় নেতা-কর্মী ও স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হানিফ আরো বলেন, সংবিধানের বাধ্যবাধকতার কারণে নির্বাচন করতে হয়েছে। আমরা বার বারই বলেছি বিরোধী দলকে নাশকতামূলক কর্মকাণ্ড বন্ধ করে যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করে আলোচনায় বসার জন্য। সেই আলোচনার মাধ্যমে যদি কোনো সমঝোতায় পৌঁছানো সম্ভব হয় তবে যে কোনো পদক্ষেপ নেওয়া যেতে পারে।

তিনি বলেন,  দশম জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচনপরবর্তী সময়ে সরকার গঠন বানচাল করতে না পেরে হতাশার কারণে খালেদা জিয়া আলোচনায় আগ্রহী হয়েছেন। বিএনপির অনেক নাশকতা ও সংঘাতমূলক কর্মকাণ্ড সত্ত্বেও আমরা বারবারই বেগম খালেদা জিয়াকে সংলাপে বসার আহ্বান জানিয়েছি। কিন্তু তখন তিনি সংলাপে সাড়া না দিয়ে নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করেছিলেন।

সাংবাদিকদের সঙ্গে হানিফের মতবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি রবিউল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান প্রমুখ।