বদরুদ্দোজাস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন জিয়াউর রহমান নিজে উপস্থিত থেকে তার মন্ত্রী-এমপিদের পবিত্র গ্রন্থের ওপর হাত রেখে শপথ করিয়েছেন, দুর্নীতি না করার জন্য। কারণ তিনি দুর্নীতি, সন্ত্রাস ও বাকশালকে কখনই প্রশ্রয় দেননি।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শহীদ জিয়া গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

বদরুদ্দোজা জিয়ার সৈনিক তথা বিএনপি নেতাদের আজই পবিত্র গ্রন্থের ওপর হাত রেখে দুর্নীতি না করার জন্য শপথ নেওয়ার আহ্বানও জানিয়েছেন।

আ’লীগ সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আ’লীগ নির্লজ্জ। নির্বাচন কমিশনকে দিয়ে নির্লজ্জভাবে নির্বাচন করে জনগণের ভোটাধিকার হরণ করেছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ফের নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। না হলে বৃহৎ আন্দোলনের ডাক দেওয়া হবে।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, বর্তমানে সরকারিভাবে সন্ত্রাস চালু হয়েছে। এ অবস্থায় বিরোধী দলের নেতা-কর্মীদের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। যা বাকশালি আচরণ প্রমাণ করে।

সংগঠনের সভাপতি এ কে এম আজিজুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শাহজাহান ওমর বীর উত্তম, ড্যাব এর মহাসচিব ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী ও চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম প্রমুখ।