fakrul islamমান্না আতোয়ার, ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাষ্ট্রশক্তিকে দলীয় স্বার্থে ব্যবহার করে মানুষের জান-মালের নিরাপত্তা কেড়ে নিচ্ছে। এর ফল কখনও শুভ হবে না। শনিবার রাতে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। সরকারের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন,  অবিলম্বে রাষ্ট্রীয় নির্যাতনের এই ঘৃণ্য পথ থেকে সরে আসুন।

সরকার যৌথ বাহিনীকে দিয়ে ১৮ দলের নেতা-কর্মীদের হত্যা করছে- অভিযোগ করে তিনি বলেন,  দেশে একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করার জন্য সরকার  বিরোধীদলকে স্তব্ধ করার জন্য গুম, খুন, অত্যাচার, নির্যাতন ও নিপীড়নের পথ বেছে নিয়েছে।

এভাবে হত্যাযজ্ঞের মাধ্যমে বিরোধীদলের কণ্ঠকে স্তব্ধ করে দেশের গণতান্ত্রিক শাসনব্যবস্থাকে কখনো অব্যাহত রাখা যাবে না। দেশের জনসাধারণ চরম নিরাপত্তাহীনতা, গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে রয়েছে বলেও বিবৃতিতে অভিযোগ করেন বিএনপির এ নেতা।

নীলফামারীতে বিএনপি নেতা  গোলাম রাব্বানীকে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, কয়েকদিন আগে গোলাম রাব্বানীকে যৌথবাহিনী পঞ্চগড় জেলা থেকে গ্রেফতার করে।

কিন্তু অত্যন্ত বেদনা ও দুঃখের বিষয় আজ তার ক্ষত-বিক্ষত লাশ সদর উপজেলায় পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের পাশ্ববর্তী একটি বাঁশঝাড়ের মধ্য থেকে পুলিশ উদ্ধার করে। এই নির্মম হত্যাকাণ্ডে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনভাবেই এর দায় এড়াতে পারে না।