ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। শনিবার রাত ১১টার দিকে এই ফল প্রকাশ করা হয় বলে ইউনিট সমন্বয়কারী সূত্র জানিয়েছে।

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ১১ ঘণ্টা পরেই এ ফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা তাদের ফলাফল জানতে পারবেন।

ধর্মতত্ত্ব অনুষদভূক্ত ‘ক’ ইউনিটের অধীনে মেধাতালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আল-কুরআন ও ইসলাম শিক্ষা, আল-হাদিস ও ইসলাম শিক্ষা এবং দাওয়াহ্ ও ইসলাম শিক্ষা বিভাগে ভর্তি হতে পারবেন। চলতি বছর এই ইউনিটের ২৪০টি আসনের বিপরীতে তিন হাজার ৯৭৭ জন ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। প্রতি আসনের বিপরীতে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় আজ রোববার মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে ১০টা, বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা, বেলা দুইটা থেকে তিনটা এবং বিকাল চারটা থেকে পাঁচটা পর্যন্ত মোট চারটি শিফটে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি বছরের ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিটে সবচেয়ে বেশি শিক্ষার্থী আবেদন করেছে। এই ইউনিট থেকে শিক্ষার্থীরা বাংলা, ইংরেজি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হতে পারবেন। এই ইউনিটে ৩৪০টি আসনের বিপরীতে ১৯ হাজার ২০৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন। প্রতি আসনের বিপরীতে ৫৬ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।