আরিফুল ইসলাম, ঢাকা:  আ’লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেড়ে দেওয়া রংপুর-৬ আসনে উপ-নির্বাচনআগামী ২০ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে।

রবিবার রাজধানীর শেরে বাংলানগরে নির্বাচন কমিশন সচিবালয় থেকে এ তথ্য আজকের বাংলাদেশকে একটি সুত্র নিশ্চিত করেছে।

গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৬ আসনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি ঐ আসনটি ছেড়ে দিয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানিয়েছে, রোববার বেলা ১১টায় ইসি সচিবালয়ে নির্বাচন কমিশনের নিয়মিত বৈঠক শুরু হয়েছে। বৈঠক শেষে রংপুর-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণের তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর-৬ ও  গোপালগঞ্জ-৩ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে, গোপালগঞ্জ-৩ আসন থেকে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার ইচ্ছা প্রকাশ করে ৮ জানুয়ারি রংপুর-৬ আসন ছেড়ে দেন প্রধানমন্ত্রী।

ওই দিনই প্রধানমন্ত্রীর পক্ষে রংপুর-৬ ছেড়ে দেওয়ার বিষয়ে একটি চিঠি ইসিতে পৌঁছে দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য রিয়াজুল কবির কাওসার এবং প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সেলিনা রহমান। রংপুর-৬ আসন ছেড়ে দেওয়া-সংক্রান্ত এ চিঠি নিজ হাতে লিখে ইসিতে পাঠান প্রধানমন্ত্রী।