স্টাফ করেসপন্ডেন্ট, রোম: ল্যাটিন আমেরিকার দেশ এল সালভেদরের একজন নান সন্তান প্রসবের পর দাবি করেছেন, তিনি তার গর্ভধারণ সম্পর্কে কিছুই জানতেন না।

৩১ বছর বয়সী নান পেটে ব্যাথা ওঠার পর হাসপাতালে যান এবং সেখানে সুস্থ ছেলেশিশুর জন্ম দেন তিনি। ইতালির রিয়েতি শহরে এ ঘটনা ঘটেছে। রিয়েতির মেয়র সিমোন পেট্রাঙ্গেলি ওই নারীর ‘ব্যক্তিগত বিষয়’ নিয়ে ঘাটাঘাটি না করতে জনগণ ও গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন।

খ্রিস্টান ধর্মে পাদ্রী ও নানদের বিয়ে নিষিদ্ধ থাকার কারণে কার সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে তিনি এ শিশুর জন্ম দিলেন তা স্পষ্ট নয়। তবে শনিবার প্রকাশিত এক খবরে বলা হয়েছে, ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ষোড়শ বেনেডিক্ট যৌন নির্যাতনের অপরাধে বিশ্বব্যাপী প্রায় ৪০০ পাদ্রীর পদমর্যাদা ছিনিয়ে নিয়েছিলেন।

আলোচ্য নান অবশ্য বর্তমান পোপের নামানুসারে তার সন্তানের নাম রেখেছেন ফ্রান্সিস। ইতালির আনসা বার্তা সংস্থাকে মা নান বলেছেন, “আমি জানতাম না যে আমি গর্ভবতী। আমার শুধু পেটে ব্যথা হচ্ছিল।” তিনি রিয়েতি শহরের নিকটবর্তী একটি খ্রিস্টান উপাসনালয়ে কাজ করছিলেন। তার সঙ্গে কাজ করা নানরা এ খবর শুনে বিস্ময় প্রকাশ করেছেন। সূত্র: আইআরআইবি