pm newsদেশ প্রতক্ষিণ, ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া মানুষ পুড়িয়ে মেরেছেন। এখন জঙ্গিদের দিয়ে মানুষ মারছেন। এখন মৃত জঙ্গিদের জন্য এত মায়া কান্না করছেন কেন?

মঙ্গলবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের এক যৌথ বৈঠকের বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যারা মানুষের উপর অত্যাচার করছে, মানুষকে পুড়িয়ে মেরেছে তাদের বিচার করা হবে। যারা যুদ্ধাপরাধীদের মদদ দিয়েছে এবং পুরস্কৃত করছে তারাই সবচেয়ে বড় রাজাকার। তাদের বিচারের দাবীতে জনগণকে স্বোচ্চার হওয়ার আহ্বানও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, শত অত্যাচার সত্ত্বেও আওয়ামী লীগ নেতা-কর্মীরা দেশের গণতন্ত্রের ধারা অব্যাহত রেখেছেন। তারাই সবচেয়ে বড় শক্তিশালী। আওয়ামী লীগ দেশের মানুষের উন্নয়নের কাজ করছে।

সরকার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করছে -বিএনপি এমন দাবির উত্তরে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের বিরুদ্ধে ফালতু মামলা দেয়ার সময় সরকারের নেই। তারাই ২০০১-০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করছে। প্লেট চুরির মত হাস্যকর মামলাও দেয়া হয়েছিল।