sakib lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: দৌড়াচ্ছেন ভারপ্রাপ্ত টেস্ট অধিনায়ক মাহমুদুল্লাহ ও নিয়মিত অধিনায়ক সাকিব। কেবলই চোট কাটিয়ে দলে ফিরেছেন বাংলাদেশ দলের নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া সিরিজের প্রথম ম্যাচটিতে খেলতে পারবেন কি না, তা নিয়ে সংশয়ে আছেন খোদ সাকিবই।

ঢাকা থেকে গত রোববার চট্টগ্রামে যান সাকিব। এরপর সরাসরি বিমানবন্দর থেকে অনুশীলন করতে মাঠে চলে যান। চোট কাটিয়ে ফেরার পর দলের সঙ্গে এটিই ছিল তার প্রথম অনুশীলন সেশন। বুধবার পর্যন্ত প্রতিটি অনুশীলন সেশনেই ছিলেন তিনি। ঐচ্ছিক অনুশীলনে সাধারণত অংশ নেন না সাকিব। কিন্তু মঙ্গলবার(২০ নভেম্বর) দলের বিশ্রামের দিন তিনি নেটে অনুশীলন করেছেন।

সাকিবের ইচ্ছা শেষ পর্যন্ত পূরণ হবে কি না, তিনি নিজেও সেটা জানেন না। কারণ, টেস্ট ম্যাচ হলো পাঁচ দিনের খেলা। পুরো পাঁচ দিন খেলতে ফিটনেস লেভেলটাও সর্বোচ্চ পর্যায়ে থাকা চাই। সদ্য চোট কাটিয়ে ফেরা সাকিব কি সেই পর্যায়ে আছেন? তা জানতে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

গণমাধ্যমকে সাকিব নিজেই জানিয়েছেন এ কথা। তাঁর ভাষ্য, ৫ দিন খেলাটা কত চ্যালেঞ্জিং হবে, আমরা সবাই জানি, যদি ৫ দিনে খেলা যায়। এ কারণেই আসলে এখনও একটু হলেও সংশয় আছে যে ওই অবস্থায় এসেছি কি না। কারণ সব মিলিয়ে ট্রেনিং করেছি মাত্র ৪ সেশন, তার মধ্যে ২ দিনই ছিল ঐচ্ছিক। দেখা যাক, শেষ পর্যন্ত আসলে অপেক্ষা করতে হবে খেলছি কিনা এটার জন্য।