মোবারক হোসেন, দেশ প্রতিক্ষণ, ঢাকা: শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’ ভূষিত হলো মাসকো ওভারসিস্ লিমিটেড। ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে মাসকো ওভারসিস্ লিমিটেডকে এ পুরষ্কার দিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ন্যাশনাল প্রোডকটিভিটি অর্গানাইজেশন (এনপিও), শিল্প মন্ত্রণালয়।

গত রোববার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এ পুরস্কার দেয়া হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অ্যাওয়ার্ড ও সনদ তুলে দেন শিল্প মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনপিও পরিচালক জনাব এস. এম. আশরাফুজ্জামান। এ বছর ছয় ক্যাটাগরিতে মোট ২৮টি শিল্প প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। শিল্পমন্ত্রীর কাছ থেকে মাসকো ওভারসিস্ লিমিটেড-এর পক্ষে ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন মাসকো গ্রুপের সম্মানীত ব্যবস্থাপনা পরিচালক আহমেদ আরিফ বিল্লাহ।

মাসকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ আরিফ বিল্লাহ দৈনিক দেশ প্রতিক্ষণকে বলেন, প্রতিযোগিতামূলকভাবে পণ্য উৎপাদন, বিপণন ও গুণগত মান বজায় রেখে প্রতিষ্ঠানটি ১৯৯৬ সাল হতে সেলাই সুতা উতপাদন ও বাজার জাতকরণ করে জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছে।

দু’দশকেরও বেশি সময় ধরে কঠোর পরিশ্রম, দূরদর্শিতা, গবেষণা ও উন্নয়ন এবং দক্ষ জনবল তৈরী করে সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা পরিচালনা এবং ক্রমাগত ব্যবসা প্রসারের মধ্যে দিয়ে প্রতিষ্ঠানটি এ শিল্পকে নেতৃত্ব দিয়ে আসছে। ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ডের মতো সম্মাননা প্রদান বর্তমান সরকারের অত্যন্ত ভালো একটি উদ্যোগ। এভাবে শিল্পকে পুরস্কৃত করলে আগামীতে এ খাত আরও অনেক এগিয়ে যাবে।

উল্লেখ্য, এর আগেও জাতীয় রপ্তানীতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় জনাব আহমেদ আরিফ বিল্লাহ সিআইপি (রপ্তানী) ভূষিত হয়েছেন। তরুণ উদ্যোক্তা আহম্মেদ আরিফ বিল্লাহ নীট গার্মেন্টস, টেক্সটাইলও শেয়ার ব্যবসার সাথে জড়িত। তিনি দেশের একজন খ্যাতনামা ব্যবসায়ী, সমাজসেবক এবং মাসকো গ্রুপের চেয়ারম্যান ও ইউনাউটেড কর্মাশিয়াল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক এম. এ সবুর-এর সুযোগ্য সন্তান।

মাসকো ওভারসিস্ লিমিটেড “ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮”নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন মাসকো শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ও দৈনিক দেশ প্রতিক্ষণ পরিবারের পক্ষ থেকে রইল প্রানঢালা অভিনন্দন।