দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি গ্লোবাল ইন্সুরেন্সের আজ ১৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। এজিএমের শেষের দিকে শুরু হয় বিনিয়োগকারীদের হৈচৈ। শেয়ারহোল্ডারদের প্রশ্নবাণে জর্জরিত হন কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। চলতি বছরের বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে একের পর এক প্রশ্ন ছুঁড়ে দেন তারা।

আজ রাজধানীর একটি হোটেলে এই এজিএম অনুষ্ঠিত হয়। এতে কোম্পানির চেয়ারম্যান সৈয়দ বদরুল আলম, ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন, শতাধিক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

অনেক কোম্পানির এজিএমের মতো গ্লোবাল ইন্সুরেন্সের এজিএমেও ছিল শেয়ারহোল্ডার নামধারী কিছু ‘ভাড়াটে’ লোক। তাদের জন্য প্রকৃত শেয়ারহোল্ডাররা এজিএমে স্বাভাবিকভাবে বক্তব্য রাখতে পারেনি, কোনো প্রশ্ন করতে পারেনি। কেউ ডায়াসে উঠলেই অন্যরা চিৎকার চেচামেচি শুরু করেছে। তাদের চিৎকারে কারো বক্তব্য শোনা যায়নি।

একজন নারী শেয়ারহোল্ডার এজিএমে বক্তব্য দিকে চাইলে দালাল শেয়ারহোল্ডারা লাঞ্চিত করে। এ ঘটনায় পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ আসে। প্রকৃত শেয়ারহোল্ডারা কোম্পানির নানা অনিয়ম ও দুর্ণীতি তথ্য গনমাধ্যমের সামনে তুলে ধরেন।