দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। এপেক্স ট্যানারী: সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৯.২১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৬.১২ টাকা (নেগেটিভ)। আগের বছরের একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ২.৫৩ টাকা, এনএভি ছিল ৭২.২৪ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ১০.২৮ টাকা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল পলিমার: ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া কোম্পানিটি ১আর:১ অনুপাতে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির ইপিএস হয়েছে ৪.২৫ টাকা। এছাড়া এনওসিএফপিএস ০.২২ টাকা এবং এনএভিপিএস ৩৮.৯৮ টাকা। কোম্পানির ৩২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ অক্টোবর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১১ টায় রাইট শেয়ার সংক্রান্ত বিশেষ সাধারণ সভাও (ইজিএম) অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ সেপ্টেম্বর। উল্লেখ্য, প্রতিটি রাইট শেয়ারের মূল্য ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। জানা যায়, ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ অক্টোবর,২০১৯ তারিখে নির্ধারণ করা হয়েছে। তবে কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) স্থান ও তারিখ পরে জানানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।