দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে অধিকাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৮টির বা ২৭ শতাংশের শেয়ার দর বেড়েছে।

শেয়ার দর কমেছে ১২টির বা ৪০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১০টির বা ৩৩ শতাংশ ব্যাংকের। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৪০ টাকা কমেছে ব্র্যাক ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা কমেছে সিটি ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা কমেছে এক্সিম ব্যাংকের।

এছাড়া ডাচ-বাংলা, ইসলামী, রূপালী ও শাহজালাল ইসলামী ব্যাংকের ০.২০ টাকা করে এবং ইউনাইটেড কমার্শিয়াল, স্ট্যান্ডার্ড, মার্কেন্টাইল, আইএফআইসি ও ঢাকা ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৮০ টাকা বেড়েছে ব্যাংক এশিয়ার। এছাড়া উত্তরা ও ট্রাস্ট ব্যাংকের ০.৩০ টাকা করে এবং সাউথইস্ট, প্রাইম, প্রিমিয়ার, মিউচুয়াল ট্রাস্ট ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আজ লেনদেন শেষে শেয়ার ১০টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: এবি, ইস্টার্ন, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আইসিবি ইসলামিক, ইসলামী, ন্যাশনাল, এনসিসি, ওয়ান, পূবালী ও স্যোসাল ইসলামী ব্যাংক।