দেশ প্রতিক্ষণ, ঢাকা: বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৯ উপলক্ষে বিনিয়োগ শিক্ষা অনুষ্ঠান সম্পন্ন করেছে ইস্টার্ন ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠানগুলো। গত শুক্রবার (০৪ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের আব্দুল্লাহ-ফারুক কনফারেন্স হলে এই শিক্ষামূলক অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে ইস্টার্ন ব্যাংকের সাবসিডিয়ারি ইবিএল সিকিউরিটিজ, ইবিএল ইনভেস্টমেন্ট এবং ইবিএল অ্যাসেট ম্যানেজমেন্ট।

অনুষ্ঠানে বিনিয়োগ শিক্ষা নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পরিচালক শেখ মাহবুবুর রহমান এবং ইবিএল সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো: ছায়েদুর রহমান। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইবিএল সিকিউরিটিজের হেড অব রিসার্চ এম. শাহরিয়ার ফায়েজ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান এবং ইবিএল অ্যাসেট ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ আরেফিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন ড. মো: আব্দুল মঈন। এছাড়াও অন্যান্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্ধ এবং ইবিএল এর সহযোগী প্রতিষ্ঠানসমুহের মূখ্য কর্মকর্তাগণ অত্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।”