দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে চলমান দরপতনের প্রতিবাদে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন এবং সদস্য হেলাল উদ্দিন নিজামীর পদত্যাগসহ ১৫ দফা দাবিতে আবারও মতিঝিলের রাস্তায় নেমেছে বিনিয়োগকারীরা। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে সকাল সাড়ে ১১টা বিক্ষোভ শুরু করে।

বিনিয়োগকারীরা বিক্ষোভে বলেন, ক্যাপিটাল মার্কেটকে ক্যাসিনো মার্কেটে পরিণত করার মূল নায়ক হিসেবে উল্লেখ্য করে খায়রুল হোসেন ও হেলাল উদ্দিন নিজামী গংদের পদত্যাগ চাই। এসম সময় জ্বালো জ্বালো আগুন জ্বালো, বিএসইসির গদিতে আগুন জ্বালো এক সাথে, খায়রুল তুই রাজাকার, এই মুহুর্ত কমিশন ছাড়’ ‘বাঁচতে হলে লড়তে হবে লড়াই করে জিততে হবে। শেয়ার বাজার ঠিক কর নইলে বুকে গুলি কর’ বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

উল্লেখ্য চলতি বছরের ২৪ জানুয়ারি থেকে সোমবার পর্যন্ত পুঁজিবাজারে টানা দরপতন অব্যাহত রয়েছে । এই দরপতনে বিনিয়োগকারীরা পুঁজি হারিয়েছে ৬৪হাজার কোটি টাকার বেশি । তাতে সাড়ে ৩৫ লাখ বিনিয়োগকারী পুঁজি হারিয়ে সর্বস্বান্ত হয়েছে । যা ২০১০ সালের ধসের চেয়ে ভয়াবহ ধস বলে মনে করেন বাজার সংশ্লিষ্টরা। বিনিয়োগকারীদের নেতা মিজান-উর-রশিদ বিক্ষোভের নেতৃত্ব দেন।