দেশ প্রতিক্ষণ, ঢাকা : সম্প্রতি যমুনা ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হলেন মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন এবং ১৯৮৫ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে প্রাইম ব্যাংক লি. এবং মার্কেন্টাইল ব্যাংক লি. এর বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন তিনি। ২০০১ সালে তিনি যমুনা ব্যাংক লিমিটেড-এ এসএভিপি পদে যোগদান করেন এবং ২০১৩ সালে একই ব্যাংকে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও ২০১৬ সালে অতিরিক্ত ব্যাবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন এবং দীর্ঘ ৭ বছর সাফল্যের সাথে উভয় পদে দায়িত্বপালন করেন।

দীর্ঘ ৩৪ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারী ম্যানেজমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট, কর্পোরেট লোন ম্যানেজমেন্ট, ব্যাংকিং অপারেশনস এ্যান্ড সার্ভিসেসহ বিভিন্ন বিভাগে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

ইলিয়াছ উদ্দিন আহমেদ ব্যাংকার্স ইনস্টিটিউট এর ডিপলোমেট এ্যাসোসিয়েট মেম্বার এবং বাংলাদেশ মানি মার্কেট ডিলারস্ এসোসিয়েশন (বামডা) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। তিনি প্রাইমারী ডিলারস্ বাংলাদেশ লি. (পিডিবিএল) এর টেকনিক্যাল কমিটির সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ ফরেন এক্সচেঞ্জ এসোসিয়েশন-এর মেম্বার ছিলেন। তিনি যমুনা ব্যাংক ক্যাপিটাল ম্যানেজমেন্ট লি. এর চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি নানাবিধ সামাজিক কর্মকান্ডে জড়িত। তিনি যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও এবং প্রাইভেট ব্যাংক শিশু দিবাযত্ন কেন্দ্রের চেয়ারম্যান হিসেবেও নিয়োজিত আছেন।