দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করছে। কোম্পানি তিনটি হলো: মুন্নু জুট স্ট্যাফলার্স, এইচআর টেক্সটাইল এবং বিবিএস কেবলস। মুন্নু জুট স্ট্যাফলার্স : পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু জুট স্ট্যাফলার্সের পরিচালনা পর্ষদ ৩০জুন,২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১১.০৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.৫৯ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ইসলামপুর, ধামরাই, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এইচআর টেক্সটাইল : বস্ত্রখাতের এইচআর টেক্সটাইল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০জুন,২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, সুপারিশকৃত ক্যাশ ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৫.৮৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৩.৪০ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ জানুয়ারি,২০২০ সকাল সাড়ে ১১টায় স্পেক্ট্রা কনভেনশন হলে, গুলশান-১, ঢাকায় ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিবিএস কেবলস : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিএস কেবলসের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, সামাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৯.১৭ টাকা। ৩০ জুন ২০১৯ পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯.৪৫ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার আয়োজন করেছে কোম্পানিটি। আগামী ২১ ডিসেম্বর কোম্পানিটির এই এজিএম অনুষ্ঠিত হবে। লভ্যাংশ বিতরণের শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২১ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিটি।