দেশ প্রতিক্ষণ, ঢাকা : মোদিকে ঘৃণা করুন, ভারতকে নয় বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার (২২ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুরে রাজধানী দিল্লির রামলীলা ময়দানে বিধানসভা নির্বাচনের প্রচারণা উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, সংসদকে সম্মান জানান। আমি মানুষের অধিকার ছিনিয়ে নিচ্ছি, এই মিথ্য দাবি গ্রহণ করবে না মানুষ। পোড়াতে চাইলে আমার কুশপুত্তলিকা পোড়াও। কিন্তু জনগণের সম্পদ পুড়িয়ে ধ্বংস করা ঠিক হচ্ছে না।

সিএএ নিয়ে তিনি বলেন, এই আইন দিয়ে আপনাদের নাগরকিত্ব কেড়ে নেওয়া হবে না। উল্টো আরও নাগরিকত্ব দেওয়া হবে। এনআরসি-নাগরিকত্ব সংশোধন আইনের ভারতীয় মুসলমানদের সাথে কোনও সম্পর্ক নেই। এ বিল নিয়ে কিছু রাজনৈতিক দল গুজব ছড়াচ্ছে। যারা ঘৃণা ছড়াচ্ছে তাদের জিজ্ঞাসা করতে চাই, আমরা কি আপনার ধর্ম সম্পর্কে জিজ্ঞাসা করেছি, আপনি কোন দলের সমর্থন করছেন তা জানতে চেয়েছি? আমরা কি কোনো প্রমাণ চেয়েছি? কেন্দ্রের সহায়তা হিন্দু, মুসলমান, শিখ, খ্রিস্টান, সব ধর্মের মানুষ পেয়েছে।

প্রসঙ্গত, জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং সিএএ নিয়ে দেশ জুড়ে বিক্ষোভের মুখে পড়েছে মোদি সরকার। সিএএ ও এনআরসি নিয়ে নতুন নতুন করে সহিংসতা ছড়িয়ে পড়ছে। আর সহিংসতা রুখতে বিক্ষোভকারীদের ওপর গুলি ও লাঠিচার্জ করছে পুলিশ। এপর্যন্ত বিক্ষোভে নিহত হয়েছে ২৩ জন বিক্ষোভকারী। আর এর মধ্যে উত্তর প্রদেশেই নিহত হয়েছে ১৩ জন।