দেশ প্রতিক্ষণ, ঢাকা: সাকিব আল হাসান নিজের ফেসবুকে আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন, তিনি দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন। আজ বিকেল সাড়ে চারটায় মিলল সুখবর। সাকিব ও উম্মে শিশির আহমেদের ঘর আলো করে এসেছে দ্বিতীয় কন্যা সন্তান। সাকিবের রত্নগর্ভা মা শিরীন রেজা শুক্রবার সন্ধ্যায় দেশ প্রতিক্ষণ-কে নতুন নাতনি আগমণের সুখবর নিশ্চিত করেন।

তিনি বলেছেন,‘আলহামদুলিল্লাহ কন্যা সন্তান হয়েছে। মা এবং নবজাতক পুরোপুরি সুস্থ। আপনাদের দোয়া একান্ত কাম্য।’ নাতনি এবং পরিবারের সকলের জন্য সমর্থক, শুভাকাঙ্ক্ষীসহ সবার কাছে দোয়া চেয়েছেন শিরীন রেজা।

২০১২ সালের স্মরণীয় ১২.১২.১২ তারিখে উম্মে আহমেদ শিশিরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন সাকিব। অবশ্য আগে থেকেই তাদের মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক চলে। তারকা দম্পতির কোলজুড়ে ২০১৫ সালের ৯ নভেম্বর আসে অব্রি। এ মাসেই ৩৩ এ পা রেখেছেন সাকিব।

মাগুড়া থেকে যুক্তরাষ্ট্র ফিরে ‘সেল্ফ আইসোলেসনে’ ছিলেন সাকিব। উইসকনসিনের এক হোটেলে ১৪ দিন আইসোলেশনে থাকার পর পরিবারের সঙ্গে যোগ দেন। কিছুদিন পর ফেসবুকে, অব্রির ছবি পোস্ট করে সাকিব লিখেছেন, ‘বিগ সিস্টারহুড।’ হাস্যোজ্জল অব্রির ছবি দেখেই বোঝা যাচ্ছিল, বড় বোনের দায়িত্ব পালনে পুরোপুরি প্রস্তুত। সেই সুযোগটি এবার পেতে যাচ্ছে পুচকে অব্রি।

গত অক্টোবরে জুয়াড়ির কাছ থেকে পাওয়া তথ্য গোপন করায় এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব। নিষেধাজ্ঞায় এ থাকা ক্রিকেটার মাঠে ফিরতে পারবেন আগামী ২৯ অক্টোবর।

এদিকে বাংলাদেশের প্রাক্তন পেসার তাপস বৈশ্য আজ তৃতীয় সন্তানের বাবা হয়েছেন। ক্রিকেট ছাড়ার পর আমেরিকার নিউজার্সিতে স্থায়ী হয়েছেন তাপস। সেখানে স্থানীয় একটি একাডেমির কোচ জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার।