দেশ প্রতিক্ষণ, ঢাকা: চুলের যত্নে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল হেয়ার প্যাক। যা আপনার চুল পড়া রোধ করে চুলের স্বাস্থ্য ভালো রাখবে। অলিভ অয়েল খুব আস্তে আস্তে কাজ করে চুলের ঘনত্ব বাড়িয়ে তোলে। যাদের চুলের উজ্জ্বলতা হারিয়ে গেছে এবং দেখলে নিষ্প্রাণ মনে হয় তারা যদি অলিভ অয়েল হালকা গরম করে চুলের গোড়ায় ম্যাসাজ করে তাহলে ব্লাড সার্কুলেশন বেড়ে যাবে। সপ্তাহে ২ দিন ব্যবহার করলে উপকার পাওয়া যাবে।

অলিভ অয়েল হেয়ার প্যাকের ব্যবহার- ১. পেঁপে পেস্ট, অলিভ অয়েল, ১টা টিম ভালো করে মিশিয়ে নিয়ে ২০ মিনিট পুরো চুলে রেখে শ্যাম্পু করে নিতে হবে।

২. বাজারের কন্ডিশনার এ সময় ব্যবহার না করাই ভালো। চায়ের লিকার, লেবুর রস ও অলিভ অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে চুলে ব্যবহার করতে পারেন। এটা হেয়ার ট্রিটমেন্টেরও কাজ করবে। এটা চুলের জন্য খুবই উপকারী ট্রিটমেন্ট। পাশাপাশি চুল হেলদি করতে সাহায্য করে। কারণ প্রতিদিন শ্যাম্পু করার জন্য চুল তার স্বাভাবিক সৌন্দর্য হারিয়ে ড্যামেজ হয়ে যায়। তাই নভীনসের প্রোটিন প্যাক ব্যবহার করলে ড্যামেজ ভাব দূর হয়ে যাবে।

আর এই প্রোটিন প্যাকের সঙ্গে অলিভ অয়েল ও একটি ডিম মিশিয়ে সপ্তাহে ২ দিন ব্যবহার করলে খুবই উপকার পাওয়া যাবে। মেথি গুঁড়া ও অলিভ অয়েল চুলে বসে যায় খুব সহজেই।

এটি সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন। বাড়তি কিছু যত্ন নিতে পারেন-

১. গোসলের ১০ মিনিট আগে পুরো শরীরে যদি অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করা যায় তাহলে স্কিনের উজ্জ্বলতা বাড়বে।

২. ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়ার পর মুছে নিয়ে অলিভ অয়েল লাগাতে পারেন।

৩. কড়া শ্যাম্পু না ব্যবহার করে মাইল্ড শ্যাম্পু ব্যবহার করার চেষ্টা করুন।