দেশ প্রতিক্ষণ, ঢাকা: আ’লীগের ৩ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে, শোকে মুহ্যমান দলীয় কর্মীরা। দলের শীর্ষ নেতাদের এ ভাবে চলে যাওয়া কর্মীরা মানতে পারছেন না। কর্মীদের মাঝে চলছে শোকের আগুন। শনিবার (১৩ জুন) সকালে মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। এই শোকের আঘাত না কাটতেই আরো একটি দু:সংবাদ শুনতে হলো আ. লীগের কর্মীদের। শনিবার (১৩ জুন) রাত ১১টা ৪৫ মিনিটে ধর্ম প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রবীণ নেতা অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন…….  

ধর্ম প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব নাজমুল হক সৈকত এই তথ্য নিশ্চিত করেছেন। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসাইন জানান, বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে রাত সাড়ে ১০টার দিকে সিএমএইচে নেয়া হয়। পরে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। রাত পৌনে ১২টার দিকে তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে জনসংযোগ কর্মকর্তা বলেন, ‘আমরা ধারণা করছি তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। তবে তিনি আগে থেকেই ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত ছিলেন।’ শেখ আবদুল্লাহ আওয়ামী লীগ টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করলে ২০১৯ সালের ৭ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় টেকনোক্র্যাট কোটায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। গোপালগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি ছিলেন তিনি। ওই এলাকার উন্নয়ন কর্মকাণ্ড তিনিই তত্ত্বাবধান করতেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে একাধিকবার ধর্ম বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে শনিবার সকালে মারা যান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। একদিনে দুই কেন্দ্রীয় নেতার মৃত্যুতে দলের নেতাকর্মীরা শোকে মুহ্যমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্যদিকে গত ৭ ই জুন দক্ষিন বাংলার উন্নয়নের রূপকার, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক, সাবেক চিফ হুইপ ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য (এমপি) আবুল হাসনাত আবদুল্লাহ’র স্ত্রী এবং বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মা  শাহানার আবদুল্লাহ না ফেরার দেশে চলে যান। তার মৃত্যুতে বরিশালের আ’লীগের নেতাকর্মীরা শোকে মুহ্যমান। শাহানার আবদুল্লাহ ছি‌লেন একজন মু‌ক্তি‌যোদ্ধা। ব‌রিশাল জেলা আওয়ামী লী‌গের সহ-সভাপ‌তি এবং কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লী‌গের উপ‌দেষ্টাও ছি‌লেন।