দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভালো ও মৌল ভিত্তি শেয়ারের দিকে ঝুঁকছেন বিনিয়োগকারীরা। দীর্ঘ সময় ধরে পুঁজিবাজার অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করায় বিনিয়োগকারীরা যে সকল কোম্পানির মুনাফা ভালও উৎপাদনে রয়েছেন ওষুধ খাতের সে সকল কোম্পানিতে বিনিয়োগ করছেন।

রও পড়ুন…

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে জিম্মী পুঁজিবাজার 

পুঁজিবাজারে আজ সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে আগের দিনের তুলনায় কিছুটা লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসই প্রধান সূচক ৪ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক দশমিক ২ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৩০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৯৩ পয়েন্ট বেড়েছে। দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, দর কমেছে ১৬টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২২০টির।

রও পড়ুন…

পুঁজিবাজার ইস্যুতে হার্ডলাইনে বিএসইসি, অনিয়ম করলে ব্যবস্থা

 

ডিএসইতে ৬৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪ কোটি ২১ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৫৪ কোটি ১৩ লাখ টাকার। আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬২ পয়েন্টে। সিএসইতে ১১১টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ২০টির দর বেড়েছে, কমেছে ১২টির। আর ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে।

রও পড়ুন…