দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আরও দুই মিউচ্যুয়াল ফান্ডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ফান্ডের ট্রাস্টি সভায় প্রতিবেদনটি অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ট্রাস্টি কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন…

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে জিম্মী পুঁজিবাজার 

ফান্ড দুইটি হচ্ছে: এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড: সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ,’২০) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ৯৯ পয়সা। আগের বছর আয় ছিল ৩৩ পয়সা।

অন্যদিকে আলোচিত বছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জুলাই,১৯-মার্চ,২০) ফান্ডটি ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৩ পয়সা। আগের বছর আয় ছিল ৯২ পয়সা। আলোচ্য সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০ টাকা ১১ পয়সা।

রও পড়ুন…

পুঁজিবাজার ইস্যুতে হার্ডলাইনে বিএসইসি, অনিয়ম করলে ব্যবস্থা 

 

ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২০-মার্চ,’২০) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ৫৪ পয়সা। আগের বছর আয় ছিল ০.০ পয়সা।

অন্যদিকে আলোচিত বছরের ৯ মাসে বা তিন প্রান্তিকে (জুলাই,১৯-মার্চ,২০) ফান্ডটি ইউনিট প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের বছর আয় ছিল ২৪ পয়সা। আলোচ্য সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৭৭ পয়সা।

রও পড়ুন…