দেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) মুনাফায় ধস নেমেছে। আগের বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমে অর্ধেকের নিচে নেমেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার (২১ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

রও পড়ুন…

ফ্লোর প্রাইস নিয়ে ভুল বুঝাবুঝির অবকাশ নেই: অধ্যাপক শিবলী রুবাইয়াত 

পৃথিবীর একমাত্র পুঁজিবাজারে শেয়ারের দর বাড়লেই তদন্ত! 

পুঁজিবাজারে এখন বিনিয়োগের সঠিক সময়, লেনদেনে চমক আসছে: বিএসইসি চেয়ারম্যান 

ডিএসই জানিয়েছে, চলতি বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৮ পয়সা। সে হিসেবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৭৬ পয়সা।

রও পড়ুন…

পুঁজিবাজারে বিনিয়োগ করে ব্যাংকের কোন সমস্যায় নেই: আজম জে চৌধুরী 

দ্বিতীয় প্রান্তিকের মুনাফায় ধস নামায় অর্ধবার্ষিক মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৯২ পয়সা।

মুনাফায় নেতিবাচক প্রভাব পড়লেও কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৭১ পয়সা, যা ২০১৯ সালের জুন শেষে ছিল ১৯ টাকা ৯৩ পয়সা। এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে জুন সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৭২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫৪ পয়সা।