দেশ প্রতিক্ষণ, ঢাকা: ২০১৯-২০ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (২০২০ সালের জানুয়ারি-মার্চ) ব্যবসায় শেয়ারবাজারে তালিকাভুক্ত রিং সাইন টেক্সটাইল লোকসানের খাতায় নাম লিখিয়েছে। সেই সঙ্গে কোম্পানিটির সম্পদ মূল্যও কমে গেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৩৩ পয়সা।

রও পড়ুন…

পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা প্রতিষ্ঠা জরুরি 

তৃতীয় প্রান্তিকে লোকসান করায় ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯৯ পয়সা।

রও পড়ুন…

লোকসানের পাশাপাশি কোম্পানিটির সম্পদ মূল্যেও নেতিবাচক প্রভাব পড়েছে। চলতি বছরের মার্চ শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৭১ পয়সা, যা ২০১৯ সাল জুন শেষে ছিল ২৪ টাকা ৮৮ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি ৭ টাকা ১৭ পয়সা সম্পদ কমেছে।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৮৪ পয়সা, যা ২০১৮ সালের সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ সময়ে ছিল ৮৫ পয়সা।