দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি উত্তরা ফাইন্যান্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন…

ছয় ইস্যুতে পুঁজিবাজার স্থিতিশীলতার আভাস 

ডিএসই’র ট্রেডিং সিস্টেমের ত্রুটিতে বিএসইসির তদন্ত কমিটি 

আলোচিত অর্থবছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বা ইপিএস (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৯.৪৫ টাকা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ৮.২৭ টাকা। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২.৭৩ টাকা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ২০.৯০ টাকা।

রও পড়ুন…

তিন মাসে খেলাপি ঋণ বেড়েছে ৩৬০৬ কোটি টাকা 

৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬২.৪৫ টাকা। আগামী ৩০ সেপ্টেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ সেপ্টেম্বর।

এদিকে উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের পরিচালনা পর্ষদ দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল’২০-জুন’২০) কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩.৪৩। এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৭ টাকা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬.০৫ টাকা। কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৪৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬৫.৩২ টাকা।