দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শ্রমিকরা বিনা নোটিশে চাকরিচ্যুতির প্রতিবাদ ও বকেয়া বেতনে দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।

আজ সোমবার দুপুর ১২টা থেকে রাজধানীর বিজয়নগরের শ্রমভবনের সামনে ঝাড়ু হাতে বিক্ষোভ করেন শ্রমিকরা। ড্রাগন গ্রুপ শ্রমিক-কর্মচারী সংগ্রাম কমিটির নেতারা এই আন্দোলনের কর্মসূচী ঘোষণা করে। ২০১৬ সালে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটারের কারখানা রাজধানী ঢাকার মালিবাগে অবস্থিত।

বিক্ষোভে অংশগ্রহণকারী শ্রমিকরা বলছেন, করোনার সময়ে ড্রাগন সোয়েটার শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড, সার্ভিস বেনিফিট, অর্জিত ছুটির টাকাসহ আইনগত সব পাওনা বঞ্চিত করে চাকরিচ্যুত করা হয়েছে।

তারা বলছেন, গত ২৫ মার্চের পর থেকে আমাদের কারখানায় ঢুকতে দেয়া হচ্ছে না। করোনার দোহাই দিয়ে এই পর্যন্ত সাড়ে ৩’শ শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। যারা ছিলেন তাদের বেতন কিংবা ইদ বোনাস কোনো দেয়নি। তাই আমরা অন্দোলনে নেমেছি।

ড্রাগন সোয়েটার শ্রমিক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিকরা মাসের পর মাস সরকারি দপ্তরে ধরনা দিয়েও তাদের সমস্যার কোনো সমাধান পায়নি। তাই আমরা আন্দোলনে নেমেছি। আজকে আমরা ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছি। আগামী দিনগুলোতে আরও কঠোর কর্মসূচী দেবো।