দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়ার ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের আবেদন আগামী ১৯ অক্টোবর জমা নেওয়া শুরু হবে। এটি ২৫ অক্টোবর পর্যন্ত চলবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

রও পড়ুন…

৯০ দিনের মধ্যে আইপিও অনুমোদনের পরিকল্পনা বিএসইসি’র

নির্ধারিত মূল্য পদ্ধতির (Fixed Price Method) মাধ্যমে ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এ লক্ষ্যে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকায় ৩ কোটি শেয়ার ইস্যু করবে। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা অর্থ বিল্ডিং নির্মাণ, বৈদ্যুতিক সরঞ্জাম স্থাপন, যন্ত্রপাতি ক্রয় এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

স্টিল স্ট্রাকচারড বিল্ডিং প্রস্তুতকারী কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ৬৫ কোটি টাকা। এর মধ্যে ৫৫ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে গত বছর। প্লেসমেন্টের মাধ্যমে এই মূলধন বাড়ানো হয়েছে। আইপিও পরবর্তী সময়ে কোম্পানিটির পরিশোধিত মূলধন বেড়ে দাঁড়াবে ৯৫ কোটি টাকা।

এর আগে গত ২৬ আগস্ট পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও প্রস্তাব অনুমোদন করে। আর্থিক প্রতিবেদন অনুসারে, ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.৪৯ টাকা। বিগত ৫ টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভিত্তিতে শেয়ারপ্রতি ওয়েটেড এভারেজ আয় ছিল ১.৪৭ টাকা।

গত ৩০ জুন, ২০১৯ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদের মূল্য (এনএভিপিএস) ছিল ১৯.৮১ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।