দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম কটন মিলস লিমিটেডের কারখানায় আগুন লেগেছে। হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়ার কোম্পানিটির মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন..

সুহৃদ ইন্ডাস্ট্রিজের পরিচালকরা ডিভিডেন্ড প্রতারণায় ফেঁসে যাচ্ছে!

সায়হাম কটনমিলের ইঞ্জিনিয়ার রেজা আহমেদ জানান, বুধবার দিবাগত রাত ১টার দিকে সায়হাম কটন মিলের আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন কটনমিলের চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সিলেট, হবিগঞ্জ, মাধবপুর ও শায়েস্তাগঞ্জের ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

সিলেট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক কোবেদ আলী সরকার জানান, আগুন নিয়ন্ত্রণে সিলেট বিভাগের ছয়টি ইউনিট কাজ করে যাচ্ছে। তবে এখনও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। আমরা চেষ্টা করে যাচ্ছি। আগুনে প্রায় ১৫ হাজার বেল তুলা পুড়ে ছাই হয়ে যাচ্ছে। তিনি জানান, এতে প্রায় ৮০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

সায়হাম কটন মিলের উপব্যবস্থাপনা পরিচালক এম এম রেজা বলেন, রাত সাড়ে ১২টার দিকে মিলে আগুন লাগে। শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তিনি আরো বলেন, কটন মিলে মোট ১০০ কোটি টাকা মূল্যের তুলা মজুত ছিল। আগুনে তা সম্পূর্ণ পুড়ে গেছে।