দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে তালিকাভুক্ত ১২টি বহুজাতিক কোম্পানির মধ্যে ৬টির দরে তেজিভাব ছিল। অন্যদিকে, ৫টির দর সামান্য কমেছে এবং ১টির দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

রও পড়ুন..

সূত্রমতে, আলোচ্য সপ্তাহে শেয়ার দরে তেজিভাব রয়েছে ম্যারিকো, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, গ্রামীণফোন, রেকিট বেনিকিজার, বার্জার ও সিঙ্গার বাংলাদেশের। অন্যদিকে, দর সামান্য কমেছে গ্লাক্সো বিডি, হাইডেলবার্গ, লাফার্জহোলসিম, লিন্ডে বিডি ও আরএকে সিরামিকের। আর বাটা সুর দর অপরিবর্তিত রয়েছে।

ম্যারিকো: আগের সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ম্যারিকোর সমাপনী দর ছিল ২০৯৭.৩০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সমাপনী দর হয়েছে ২২৫৪ টাকায়। দর বেড়েছে ১৫৬.৭০ টাকা বা ৭.৪৭ শতাংশ।

গ্রামীণফোন: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে গ্রামীণফোনের সমাপনী দর ছিল ৩২৮.৩০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ৩৪১.১০ টাকায়। দর বেড়েছে ১২.৮০ টাকা বা ৩.৯০ শতাংশ।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানি: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর সমাপনী দর ছিল ১০৭৬.৫০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে সমাপনী দর হয়েছে ১১০৫.২০ টাকায়। দর বেড়েছে ২৮.৭০ টাকা বা ২.৬৬ শতাংশ।

রেকিট বেনকিজার: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে রেকিট বেনকিজারের সমাপনী দর ছিল ৩৮১৭ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ৩৯১১ টাকায়। দর বেড়েছে ৯৪ টাকা বা ২.৪৬ শতাংশ।

বার্জার: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে বার্জারের সমাপনী দর ছিল ১৩৫১.১০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ১৩৬৪.৬০ টাকায়। দর বেড়েছে ১৩.৫০ টাকা বা ১ শতাংশ।

সিঙ্গার : আগের সপ্তাহের শেষ কার্যদিবসে সিঙ্গারের সমাপনী দর ছিল ১৬৭.৮০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ১৬৯.১০ টাকায়। দর বেড়েছে ১.৩০ টাকা বা ০.৭৭ শতাংশ।

গ্লাক্সো বিডি: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে গ্লাস্কোর সমাপনী দর ছিল ২১৯৮.১০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ২১৮৬.৬০ টাকায়। দর কমেছে ১১.৫০ টাকা বা ০.০৭ শতাংশ।

হাইডেলবার্গ সিমেন্ট: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর ছিল ১৪৬.৯০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে সমাপনী দর হয়েছে ১৪৬.৮০ টাকায়। দর কমেছে ০.১০ টাকা বা ০.০৭ শতাংশ।

লাফার্জহোলসিম: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে লাফার্জহোলসিমের সমাপনী দর ছিল ৩৯.৭০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ৩৯.৬০ টাকায়। দর কমেছে ০.১০ টাকা বা ০.২৫ শতাংশ।

লিন্ডে বিডি: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে লিন্ডে বিডির সমাপনী দর ছিল ১২৩০.৮০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ১২৩০ টাকায়। দর কমেছে ০.৯০ টাকা বা ০.০৬ শতাংশ।

আরএকে সিরামিক: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে আরএকে সিরামিকের সমাপনী দর ছিল ২৭.১০ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ২৬.৫০ টাকায়। দর কমেছে ০.৬০ টাকা বা ২.২১ শতাংশ।

বাটা সু: আগের সপ্তাহের শেষ কার্যদিবসে বাটা সুর সমাপনী দর ছিল ৬৯৪ টাকা। বিদায়ী সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির সমাপনী দর দাঁড়িয়েছে ৬৯৪ টাকায়। কোম্পানিটির দর অপরিবর্তিত রয়েছে।