দেশ প্রতিক্ষণ, ঢাকা: পূর্ব ঘোষণা ছাড়া শেয়ার বিক্রি করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্সের পরিচালকে ১০ লাখ করে মোট ২০ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিমন (বিএসইসি)।

পরিচালক দুইজন হলেন- আর্ট ইন্ট্যারন্যাশনাল লিমিটেডের প্রতিনিধিত্ব মমতাজুর রহমান এবং জুপিটার বিজনেস লিমিটেডের প্রতিনিধিত্ব মুসফিকুর রহমান। আজ বুধবার বিএসইসির ৭৪৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইসির নির্বাহি পরিচালক (চলতি দায়িত্ব) ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ্যাপোলো ইস্পাতের পরিচালক আর্ট ইন্ট্যারন্যাশনাল লিমিটেড (প্রতিনিধিত্ব মমতাজুর রহমান) ৮ লাখ ৮৮ হাজার এবং জুপিটার বিজনেস লিমিটেড (প্রতিনিধিত্ব মুসফিকুর রহমান) ৮ লাখ ৯১ হাজার শেয়ার পূর্ব ঘোষণা ছাড়া বিক্রি করেন।

এই কর্মকাণ্ডের মাধ্যমে তারা কমিশনের নোটিফিকেশন নম্বার এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/৪৯/অ্যাডমিন/০৩-৪৮ বিধিমালা ভঙ্গ করেছেন। উপরোক্ত সিকিউরিটিজ আইন লংঘনের জন্য কমিশন দুই পরিচালককে ১০ লাখ করে মোট ২০ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে।