দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার নিয়স্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আাগামী রোববার মিউচ্যুয়াল ফান্ড সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের (সিইও) সঙ্গে বৈঠকে বসছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ওইদিন সকাল ১১টায় কমিশনের নিজস্ব কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, কমিশনারবৃন্দ এবং কমিশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

মিউচ্যুয়াল ফান্ড সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের সঙ্গে এটি হবে বিএসইসি’র উচ্চ পর্যায়ে প্রথম আনুষ্ঠানিক বৈঠক। মিউচুয়াল ফান্ডের কাঠামোগত ও আইনগত নানা রিফর্ম নিযে বৈঠকে আলোচনা করা হবে বলে জানা গেছে।

সূত্রমতে, বিশ্বের বিভিন্ন দেশের পুঁজিবাজারের উন্নয়নে মিউচ্যুয়াল ফান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিন্তু বাংলাদেশের পুঁজিবাজারে মিউচ্যুয়াল ফান্ড বিপরীত অবস্থানে রযেছে। যার কারণে মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগে তেমন আগ্রহী হচ্ছে না বিনিয়োগকারীরা। মিউচ্যুয়াল ফান্ডে বিনিয়োগ বাড়াতে বর্তমান কমিশন খাতটিতে সুসাশন ফেরাতে চায়। এরই ধারাবাহিকতায় বৈঠকটি অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে সূত্র উল্লেখ করে।