দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে এএফসি এগ্রো নো ডিভডেন্ড ঘোঘণা করছে। ৩০ জুন, ২০২০ অর্থবছরের জন্য ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য মতে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জিকিউ বলপেন : বিবিধ খাতের কোম্পানি জিকিউ বলপেন ইন্ডাস্টিজ লিমিটেড সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘো্ষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৭.৬৪ টাকা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ১.৭২ টাকা।

৩০ জুন, ২০২০ তারিখে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩৪.২১ টাকা। আগের বছর ছিল ১৪৮.২৩ টাকা।
আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১ টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

ডমিনেজ স্টিল : প্রকৌশল খাতের কোম্পানি ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ স্টক। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪২ টাকা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২১.২৩ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

গোল্ডেন সন : প্রকৌশল খাতে তালিকাভুক্ত গোল্ডেন সন লিমিটেড সাধারণ শেয়ারহোল্ডারদের জন‌্য ২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
সমাপ্ত অর্থবছরে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.০৫ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল ০.৯৯ টাকা। আগামী ৩১ ডিসেম্বর, সকাল ১১টায় কোম্পানির ১৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

এএফসি এগ্রো : ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২.৯৩ টাকা। আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল‌্যাটফর্মের মাধ্যমে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।