দেশ প্রতিক্ষণ, ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ইনভেস্টমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হলেন তানজিম আলমগীর। এর আগে তানজিম আলমগীর সিটি ব্যাংক ক্যাপিটালের চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে কর্মরত ছিলেন। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) সম্পূর্ণ মালিকানাধীন সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডে নতুন প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সম্প্রতি নিয়োগ পেয়েছেন তিনি।

সিটি ব্যাংক ক্যাপিটালে থাকাকালীন তিনি বেশ কিছু নতুন ধারার কাজের মাধ্যমে মাইলফলক তৈরি করেছেন। যার মধ্যে স্থায়ী বন্ড, ব্যাংক গ্যারান্টি ব্যাকড বন্ড, সাবঅর্ডিনেটেড বন্ড, বাংলাদেশে প্রথম এলএনজি টার্মিনালের প্রেফারেন্স শেয়ারে অগ্রণী ব্যাংক লিমিটেডের মত একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের জন্য সাবঅর্ডিনেটেড বন্ড, বিভিন্ন শিল্পে বেশ কিছু বানিজ্যিক ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের জন্য জিরো কুপন বন্ড বেশ প্রশংসিত হয়েছে।

উল্লেখ্য, ফিন্যান্স, অপারেশনস ও স্ট্রাটেজিতে দক্ষতার পরিচয় দিয়ে ১৩ বছরের অধিক সময় ধরে তানজিম আলমগির ব্যাংক, নন-ব্যাংক ফিনান্সিয়াল ইন্সটিটিউশন এবং কর্পোরেট প্রতিষ্ঠানের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দেশের বৃহত্তর, স্থানীয় এবং বহুজাতিক খাতের জন্য তহবিল সংগ্রহের জন্য কাজ করে যাচ্ছেন।