দেশ প্রতিক্ষণ, ঢাকা: কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মতিঝিল বিদ্যুৎ ভবনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ মিছিলটি মতিঝিল বিদ্যুৎ ভবন থেকে শুরু করে শাপলা চত্বর শেষে আবার বিদ্যুৎ ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ হয়। এতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে বিচার ও শাস্তির দাবি করা হয়েছে। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহস্রাধীক শ্রমিক কর্মচারীদের উপস্থিতিতে মোঃ আলমগীর লস্কর এর সভাপতিত্বে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সমাবেশে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সাহিত্য সম্পাদক শহিদ ডাকুয়া বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি, সাম্প্রদায়িক, উগ্র মৌলবাদী গোষ্ঠী বিএনপি-জামায়তের ইন্দনে এই ঘটনা ঘটিয়েছে। তেমনি যারা জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার উদ্ধত্য দেখিয়েছে তারা রাজাকার আলবদরদের উত্তরসূরী। দেশবিরোধী মৌলবাদী ও উগ্র সাম্প্রদায়িক অপশক্তিকে রাজপথে মোকাবেলায় বিদ্যুৎ শ্রমিকলীগের কর্মীরা সবসময় মাঠে ছিল এবং থাকবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের যুগ্ন সম্পাদক চন্দন কুমার চংদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের প্রতিটি জনগণের হৃদয়ের অবস্থান করছেন। ভাস্কর্যের বিরোধিতা করে জনগণের হৃদয় থেকে বঙ্গবন্ধুকে দূরে রাখা যাবে না। মহান এ নেতার ভাস্কর্য নির্মাণেও কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

তিনি দেশের স্বাধীনতাবিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর সব অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সবার প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, শ্রমিক কর্মচারীদের দীর্ঘদিনের দাবি সিবিএ নির্বাচন। এ নির্বাচন শিগরিগরই হবে বলে মন্তব্য করেন তিনি। উক্ত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে ঢাকা মহানগর ও বিভিন্ন শাখা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।