দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের পরিচালক এএফএম আনোয়ারুল হক সাব্বিবের বিরুদ্ধে জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে কোম্পানির অন্য অংশীদারদের সম্পত্তি ও ব্যবসার অংশ আত্মসাতের অভিযোগ তুলেছেন এক ভুক্তভোগী। তিনি আদালতে এএফএম আনোয়ারুল হক সাব্বিবের বিরুদ্ধে জাল-জালিয়াতি ও প্রতারণার মামলাও করেছেন।

সম্প্রতি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছেন ভুক্তভোগী এএফএম সানোয়ারুল হক (সগীর)।

চিঠিতে তিনি জানিয়েছেন, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের ব্যবসা প্রতিষ্ঠানের অর্ধাংশের মালিক এএফএম সানোয়ারুল হক (সগীর)। তার ব্যবসার অংশ তারই ভাই এএফএম আনোয়ারুল হক কতিপয় নামধারী পরিচালকদের যোগসাজোশে আত্মসাত করেছে। যে প্রতিষ্ঠানটিকে প্রতারণার মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্ত করে সাধারণ জনগনের টাকা আত্মসাৎ করা হচ্ছে।

ওই জাল-জালিয়াতির বিরুদ্ধে সগীর বাদী হয়ে বরিশাল বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে একটি মামলা দায়ের করেছেন। যার নম্বর ২৭৬/২০২০। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। বিষয়টিকে গুরুত্ব সহকারে বিবেচনার জন্য চিঠিতে কমিশনের চেয়ারম্যানকে অনুরোধ করা হয়েছে।