দেশ প্রতিক্ষণ, ঢাকা: বৃহস্পতিবার থেকে শেয়ারবাজারে লেনদেন শুরু হতে যাওয়া রবি আজিয়াটার তৃতীয় প্রান্তিকে মুনাফা কমেছে ১৩১ কোটি টাকা। লেনদেনকে সামনে রেখে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানি। প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিকে ২০২০ সালের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে আয় কমেছে ১৩১ কোটি টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে কোম্পানির মুনাফা হয়েছে ৩৮ কোটি ৮৮ লাখ টাকা। সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৮ টাকা। আগের বছরের একই সময়ে মুনাফা হয়েছিল ১৭০ কোটি ৬৭ লাখ টাকা এবং ইপিএস হয়েছিল ০.৩৬ টাকা। আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানির মুনাফা কমেছে ১৩১ কোটি টাকা এবং শেয়ারপ্রতি আয় কমেছে ০.২৮ টাকা।

২০২০ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিসে) হয়েছে ০.২৫ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.২৪ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানির শেয়ারপ্রতি আয় বেড়েছে মাত্র ০.০১ টাকা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৮৩ টাকা।