দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি সমাপ্ত বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি দুটি হলো: বিডি ফিন্যান্স লিমিটেড ও রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসইর সুত্রে এ তথ্য জানা গেছে।

বিডি ফিন্যান্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর, ২০২০ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে কোম্পানিটির শেয়ারপ্রতি কনসুলেটেড আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। তিন প্রান্তিক অর্থাৎ ৯ মাসে কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ০৭ পয়সা।

৩০ সেপ্টেম্বর ২০২০ শেষে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৪৪ পয়সা। অন্তবর্তীকালীন আর্থিক প্রতিবেদন পর্যলোচনা করে কোম্পানিটি ২০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে।

রিপাবলিক ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর, ২০২০ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির মুনাফা হয়েছে ১১ কোটি ৬৭ লাখ ৬৬ হাজার ৫৯২ টাকা। এর আগের বছর একই সময় ছিল ৪ কোটি ৪৫ লাখ ৬৭ হাজার ৮৫৪ টাকা।

ফলে আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৪৩ পয়সা। তিন প্রান্তিক অর্থাৎ ৯ মাসে কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত বছরের তিন প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ২২ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২০ শেষে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৩৩ পয়সা।