দেশ প্রতিক্ষণ, ঢাকা: আমানতকারীদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে নতুন একটি স্কিম চালু করেছে বেসরকারি খাতের এবি ব্যাংক। ’এবি নিশ্চিন্ত’ স্কিমের আওতায় প্রিমিয়াম ছাড়াই জীবন বিমা সুবিধা মিলবে। সর্বনিম্ন ৫ লাখ টাকা থেকে সর্বোচ্চ যে কোনো অঙ্কের মেয়াদি আমানতের ক্ষেত্রে এই বিমা সুবিধা দিচ্ছে ব্যাংকটি। সর্বোচ্চ ৮০ লাখ টাকা পর্যন্ত বিমা সুবিধা পাওয়া যাবে।

সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এই আমানত স্কিমের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল। এ সময় ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তারিক আফজাল বলেন, ‘আমানতকারীদের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে মেটলাইফের বিমা সুবিধা সম্বলিত স্কিমটি চালু করা হয়েছে। ১৮ বছর থেকে ৬৪ বছর বয়সের যে কোনো বাংলাদেশি এই স্কিম গ্রহণ করতে পারবেন।’ এক বছর মেয়াদি এই আমানতের বর্তমান সুদহার ৫ দশমিক ৫০ শতাংশ। প্রতিবছর শেষে স্বয়ংক্রিয় ভাবে আমানতটি নবায়ন হবে।

দশ লাখ টাকা বা এর বেশি আমানতধারী গ্রাহকের দুর্ঘটনায় মৃত্যু হলে সর্বোচ্চ ৮০ লাখ টাকা বিমা সুবিধা পাওয়া যাবে বলে জানায় এবি ব্যাংক। স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে বিমা সুবিধা পাওয়া যাবে সর্বোচ্চ ২০ লাখ টাকা। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচলক সাজ্জাদ হুসাইন, উপব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমানসহ অনেকে।