তৌফিক ইসলাম, দেশ প্রতিক্ষণ, ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসূর রহমান বলেন, স্বপ্নের পুঁজিবাজার গড়তে সবার সহযোগিতা প্রয়োজন। বুধবার নিকুঞ্জ কার্যালয়ে সাংবাদিকদের সাথে সৌজন্য বৈঠকে তিনি এ কথা বলেন। ডিএসইর চেয়ারম্যান বলেন, শেয়ারবাজারে সুশাসন প্রতিষ্ঠায় অনেক পদক্ষেপ নেয়া হয়েছে। ডিসেম্বর থেকে শেয়ারবাজারে তারা সুবাতাস বইছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের আইটি বিভাগে অনেক দুর্বলতা আছে। এরপরও ১৯৯৬ ও ২০১০ সালের ঘটনা আর পুনরাবৃত্তি হবে না। এখন সার্ভিলেন্স অনেক শক্তিশালী।

সংস্থাটির চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের নীতি সহায়তা, বিএসইসির সময়োপযোগী সিদ্ধান্তের কারণে সুশাসন নিশ্চিত হয়েছে, যা পুঁজিবাজারে সুবাতাস নিয়ে এসেছে।’ শিগগির ডিএসই ভবন একটি অর্থনৈতিক হাবে পরিণত হবে বলেও আশাবাদী তিনি।

এক প্রশ্নের জবাবে ডিএসইর চেয়ারম্যান বলেন, ‘এক্সচেঞ্জ ও কমিশনের মধ্যে সম্পর্ক এখন খুবই ভালো। ৯৬ আর দেখতে হবে না।’ এ সময় ডিএসইর পরিচালক , ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মাসুদুর রহমান, সালমা নাসরিন, মুনতাকিম আশরাফ, বিগ্রেডিয়ার রকিবুর রহমান, শাকিল রিজভী, শাজাহান ও ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারীসহ উধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।