দেশ প্রতিক্ষণ, ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদ্‌যাপন উপলক্ষে ‘আইসিবি এএমসিএল শতবর্ষ ইউনিট ফান্ড” একটি বে-মেয়াদি (Open-end) মিউচুয়াল ফান্ড ছাড়া হচ্ছে। রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং এর সাবসিডিয়ারি কোম্পানি আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইসিবি এএমসিএল) এর যৌথ উদ্যোগে এই ফান্ড ছাড়া হবে।

আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত আইসিবি এএমসিএল শতবর্ষ ইউনিট ফান্ড” এর রোড শোতে ফান্ডটির নানাদিক তুলে ধরা হয়। এতে জানানো হয়, আলোচিত ফান্ডের প্রাথমিক আকার ২০ কোটি টাকা এবং ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। ফান্ডের ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে দায়িত্ব পালন করছে যথাক্রমে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সম্পদ ব্যবস্থাপক হিসেবে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

কাকরাইলে আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত রোড শোতে আইসিবি ও আইসিবি এএমসিএল এর চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ কিসমাতুল আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল হোসেন।

এছাড়াও অনুষ্ঠানে আইসিবি’র মহাব্যবস্থাপকগণ, আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তাগণ এবং উল্লেখযোগ্য সংখ্যক বিনিয়োগকারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।