দেশ প্রতিক্ষণ, ঢাকা: আইসক্রিম প্রেমীদের কাছে লাভেলো নামটি পরিচিত হলেও তওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামটি পরিচিত নয়। তবে এ প্রতিষ্ঠানই বাজারে এনেছে লাভেলো আইসক্রিম।

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানটি এবার তাদের নামের সঙ্গে লাভেলোকেও যুক্ত করা সিদ্ধান্ত নিয়েছে। এজন্য তারা ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আবেদন করেছে। ডিএসইর ওয়েব সাইটে বুধবার এ তথ্য প্রকাশ করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, তওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড তাদের নাম পরিবর্তন করে তওফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইসক্রিম প্রাইভেট লিমিটেড কোম্পানি অথবা জয়েন স্টক কোম্পানি করতে চায়। তবে ডিএসই থেকে যে নামে ছাড়পত্র পাওয়া যাবে তা চূড়ান্ত করবে প্রতিষ্ঠানটির নীতিনির্ধারকরা।

বিশেষ সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের অনুমোদন এবং বিএসইসি সম্মতির পরই তা বাস্তবায়ন করা হবে। এ জন্য ২৯ এপ্রিল রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। ডিজিটাল প্লাটফর্মে বিশেষ সাধারণ সভা হবে আগামী ২৪ মে।

দেশের বাজারে লাভেলো ব্র্যান্ডের আইসক্রিম উৎপাদন কোম্পানি তওফিকা ফুডস অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ১০ ফেব্রুয়ারি। কোম্পানিটি তিন কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকার মূলধন সংগ্রহ করেছে।

আইপিওতে আসার আগে কোম্পানিটির পরিশোধিত মূলধন ছিল ৫৫ কোটি টাকা। আইপিও উত্তর পরিশোধিত মূলধন বেড়ে দাঁড়ায় ৮৫ কোটি টাকা। পুঁজিবাজারে লেনদেন শুরু করার পর টানা তিনদিন বেড়ে হয় ২৭ টাকা। বর্তমানে লেনদেন হচ্ছে ২১ টাকা ৬০ পয়সায়।