দেশ প্রতিক্ষণ, বরিশাল: বরিশালের হিজলায় উপজেলার শ্রীপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধে রেহেনা বেগম নামের চল্লিশোর্ধ্ব এক নারীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এই হামলায় রেহেনার মা নুর জাহান (৭০) গুরুতর আহত হয়েছেন। প্রতিবেশী রহিম মাস্টারের ছেলে মো. তামিম রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বাসার সম্মুখে মা-মেয়েকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে ফেলে যায়। স্বজনেরা তাদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মেয়েকে মৃত ঘোষণা করাসহ মা নুর জাহান বেগমকে জরুরি ভিত্তিতে বরিশালে প্রেরণ করেন।

পুলিশ সূত্রে জানা যায়, পাশাপাশি বাসিন্দা মৃত রহিম মাস্টার এবং মৃত আব্দুল মন্নানের ওয়ারিশদের মধ্যে একটি জমির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধ চলছিল। বিরোধপুর্ণ জমির সীমানাপ্রাচীর অতিক্রম করলে রহিম মাস্টারের ছেলে তামিম প্রতিপক্ষকে কুপিয়ে কোপানোর হুমকি দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হুমকি উপেক্ষা করে রোববার বিকেলে রেহেনা বেগম সেই জমিটি অতিক্রম করলে তার ওপর চড়াও হয় যুবক বয়সি তামিম। এ সময় রেহেনার সাথে মা নুর জাহান বেগম একত্রিত হয়ে প্রতিবাদ জানালে ক্ষুব্ধ হয়ে যুবক হামলা করে। এপর্যায়ে বাসার সামনে ফেলে ধারালো অস্ত্র দিয়ে তাদের এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এতে মা-মেয়ে মাটিতে লুটিয়ে পড়লে মৃত ভেবে ফেলে পালিয়ে যায় তামিম।

স্থানীয় একজন বাসিন্দা জানান, স্বজনেরা প্রতিবেশীদের সহযোগিতায় মা ও মেয়েকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে মেয়ে মৃত্যু ঘটে এবং মা নুর জাহান বেগমকে দ্রুত বরিশালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা।

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, রেহেনা বেগমের লাশ সুরতাহল করতে পুলিশ হেফাজতে নিয়েছে। পরবর্তীতে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে। এছাড়ার তার মাকে উন্নত চিকিৎসার জন্য একই হাসপাতালে নেওয়া হয়েছে। এদিকে হামলাকারী ঘাতক তামিমকে গ্রেপ্তারে মাঠে নেমেছে, জানান এসআই ফারুক।