দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭ কোম্পানি ও ২ মিউচুয়াল ফান্ডের সর্বশেষ (জানুয়ারি’২১-মার্চ’২১) প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন আজ বুধবার প্রকাশিত হবে। কোম্পানিগুলোর পর্ষদ এবং ফান্ডের ট্রাস্টি কমিটির সভায় অনুমোদনের পর তা প্রকাশ করা হবে। এর মধ্যে ২ টি ফান্ড ও ১০ কোম্পানির আর্থিক প্রতিবেদনের তথ্য দৈনিক দেশ প্রতিক্ষণের হাতে এসেছে। এগুলো নিয়ে দেশ প্রতিক্ষণ আলাদা আলাদা রিপোর্টও প্রকাশ করেছে। পাঠকদের সুবিধার্থে এখানে সংক্ষেপে সর্বশেষ প্রান্তিকের আর্থিক ফলাফল তুলে ধরা হল।

রেনেটা লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত রেনেটা লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পনি সূত্র মতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি -মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ৮২ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ১১ টাকা ৪০ পয়সা। এদিকে গত ৯ মাসে (জুলাই,২০২০ -মার্চ’২০২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ টাকা ৬২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল (ইপিএস) ৩২ টাকা ৯৪ পয়সা।

মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪০ পয়সা, যা গত বছর একই সময়ে ৯২ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬৮ টাকা ৭৫ পয়সা, যা গত বছর একই সময়ে ৩১ টাকা ১৮ পয়সা ছিল।

ড্রাগন স্যুয়েটার লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ড্রাগন স্যুয়েটার লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আজ বুধবার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির ‌শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩২ পয়সা। গত বছরও একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩২ পয়সা। অন্যদিকে হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯২ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৭১ পয়সা।

সিলভা ফার্মা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিলভা ফার্মাসিটিউক্যালস লিমিটেডের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পনি সূত্র মতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি -মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০ পয়সা।

এদিকে গত ৯ মাসে (জুলাই,২০২০ -মার্চ’২০২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল (ইপিএস) ৭৫ পয়সা।

ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৪৫ পয়সা, যা গত বছর একই সময়ে এক টাকা ২৯ পয়সা ছিল। অন্যদিকে, ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৮১ হয়েছে টাকা পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৪ টাকা ৯০ পয়সা। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৭ টাকা ৩৪ পয়সা, যা গত বছর একই সময় ৫১ টাকা ৮১ পয়সা ছিল।

এপেক্স উইভিং অ্যান্ড ফিনিশিং মিলস লিমিটেড: পুঁজিবাজারে ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত কোম্পানি এপেক্স উইভিং অ্যান্ড ফিনিশিং মিলস লিমিটেডের চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির চলতি অর্থবছরের ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা। যা পরিমাণ আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ৯১ পয়সা। ২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬২.৫৮ টাকায়।

এইচ আর টেক্সটাইল মিলস: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল মিলস লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আজ বুধবার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৩ পয়সা, যা গত বছর একই সময়ে ৪৩ পয়সা ছিল। অন্যদিকে. ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৮৪ পয়সা, যা গত বছরের একই সময়ে ১ টাকা ৩১পয়সা ছিল।

উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৮৮ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি লোকসান ছিল ৪ টাকা ৭৫ পয়সা।

ভিএফএস থ্রেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ভিএফএস থ্রেড লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার (২৮ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৪১ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩৮ পয়সা। অন্যদিকে হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৭ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৩৯ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রথম প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ১৪ পয়সা লোকসান ছিল। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭ টাকা ১৩ পয়সা।

পাওয়ার গ্রিড: পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি পাওয়ারগ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৯৯ পয়সা। অন্যদিকে হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৪ টাকা ৩৪ পয়সা।

অ্যাপেক্স ট্যানারির: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অ্যাপেক্স ট্যানারি লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৮৬ পয়সা।

গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১০ পয়সা। অন্যদিকে হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৭ হয়েছে টাকা পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ৭৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬২ টাকা ২২ পয়সা।

আইসিবি ইসলামী ব্যাংক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রথম প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা, যা গত বছরের একই সময়ে ৯ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ১৭ টাকা ৬৭ পয়সা।

এমজেএল: পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি এমজেএল বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। সর্বশেষ প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ২ টাকা ৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ১ টাকা ৮১ পয়সা ছিল। অন্যদিকে হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১)

কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৫ টাকা ৭৩ পয়সা, যা গত বছরের একই সময়ে ৪ টাকা ৯২ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ টাকা ৮৮ পয়সা।

এডিএন টেলিকম: পুঁজিবাজারে তালিকাভুক্ত এডিএন টেলিকম লিমিটেডের পরিচালনা পর্ষদ তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পনি সূত্র মতে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি -মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩৬ পয়সা। এদিকে গত ৯ মাসে (জুলাই,২০২০ -মার্চ’২০২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল (ইপিএস) ১ টাকা ২৪ পয়সা।

অ্যাসোসিয়েটেড অক্সিজেন: শেয়ারবাজারের তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের চলতি বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটির ৩য় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৯ মাসে (জুলাই,২০-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৫৯ টাকা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ১.২১ টাকা। তিন মাসে (জানুয়ারি-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৫৪ টাকা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ০.৪৭ টাকা। এই প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭.৮৪ টাকা।

কেডিএস এক্সেসরিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কেডিএস এক্সেসরিজ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৬০ পয়সা। গত বছরও একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৬০ পয়সা। অন্যদিকে হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭১ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৭৭ পয়সা। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ২৫ পয়সা।

বেঙ্গল উইন্ডসোর: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বেঙ্গল উইন্ডসোর লিমিটেড গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৯ পয়সা। গত বছরও একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৫ পয়সা।

এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড: সর্বশেষ প্রান্তিকে এই ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ৯৭ পয়সা।

সাউথইস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড: সর্বশেষ প্রান্তিকে এই ফান্ডের ইউনিট প্রতি আয় হয়েছে ৮৩ পয়সা।

১২ কোম্পানির শেয়ারে বিক্রেতা উধাও: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানি শেয়ারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়েছে। এরমধ্যে সিংহভাগ কোম্পানি লেনদেনের শেষ পর্যন্ত সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়ে হল্টেড থাকে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো: এসোসিয়েটেড অক্সিজেন, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, শাইনপুকুর সিরামিক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স, হাইডেলবার্গ সিমেন্ট, এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, রূপালী ইন্সুরেন্স ও সন্ধানী ইন্সুরেন্স।

এসোসিয়েটেড অক্সিজেন: আগেরদিন মঙ্গলবার এসোসিয়েটেড অক্সিজেনের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৩ টাকা ১০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৫৩ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা বা ৯.৯৩ শতাংশ।

সিটি জেনারেল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ।

আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ।

মার্কেন্টাইল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৯ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৩ টাকা ৬০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৩ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৯০ পয়সা বা ৯.৮৩ শতাংশ।

গ্লোবাল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৮ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪২ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দরও হয়েছে ৪২ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৮০ পয়সা বা ৯.৮২ শতাংশ।

প্রাইম ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৪০ টাকা ৮০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৪ টাকা ৮০ পয়সায় এবং ক্লোজিং দরও হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা পয়সা বা ৯.৮০ শতাংশ।

ফেডারেল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২৭ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩০ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩০ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৬০ পয়সা বা ৯.৩৮ শতাংশ।

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৪১ টাকা ১০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৫ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৭০ পয়সা বা ৯ শতাংশ।

হাইডেলবার্গ সিমেন্ট: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২০৮ টাকা ৬০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ২২৬ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২২৬ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ৪০ পয়সা বা ৮.৭২ শতাংশ।

এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: আগেরদিন প্রতিষ্ঠানটির ক্লোজিং দর ছিল ৮ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৯ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৯ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৭০ পয়সা বা ৮.০৫ শতাংশ।

রূপালী ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৭ টাকা ৬০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪১ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ৪০ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৯০ পয়সা বা ৭.৭২ শতাংশ।

সন্ধানী ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২৬ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ২৮ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২৮ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা বা ৭.৬৪ শতাংশ।

ব্যাংকের আর্থিক প্রতিবেদন জমার সময় বাড়ল ২ মাস: বার্ষিক আর্থিক প্রতিবেদন বা ব্যালেন্স শিট চূড়ান্ত করতে এবারও ৩০ জুন পর্যন্ত সময় পাচ্ছে ব্যাংকগুলো। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনে সীমিত পরিসরে চলছে ব্যাংকিং কার্যক্রম। এ কারণে বার্ষিক আর্থিক লাভ-ক্ষতির প্রতিবেদন চূড়ান্ত করতে জুন পর্যন্ত সময় পেল ব্যাংকগুলো। সরকারের সঙ্গে পরামর্শ করে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক বুধবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের সঙ্গে পরামর্শ করে এপ্রিলের মধ্যে বার্ষিক প্রতিবেদন জমা দেয়ার বাধ্যবাধকতা থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ২০২০ সালের বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন জমা দেয়ার জন্য চলতি বছরের ৩০ জুন পর্যন্ত সময় দেয়া হলো। আইন অনুযায়ী, এক বছরের আর্থিক চূড়ান্ত প্রতিবেদন পরের বছরের এপ্রিলের মধ্যে চূড়ান্ত করতে হয়। এর বেশি সময় প্রয়োজন হলে আদালত থেকে অনুমোদন নিতে হয়। এবার সময় বাড়ানোয় ব্যাংকগুলো বাড়তি আরও দুই মাস সময় পেল।

সময় বাড়ানোয় শেয়ারধারীদের লভ্যাংশ বিতরণও পেছাবে। ব্যাংক কোম্পানি আইনে উল্লেখ আছে, ব্যাংকগুলোর নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন বছর শেষ হওয়ার দুই মাসের মধ্যে বাংলাদেশ ব্যাংকে জমা দিতে হয়। তবে শর্ত থাকে যে, বাংলাদেশ ব্যাংক বিবরণী জমার সময়সীমা অনধিক দুই মাস পর্যন্ত বাড়াতে পারবে। ব্যাংক কোম্পানি আইনের এই ধারার কারণে সাধারণভাবে বাংলাদেশ ব্যাংক এপ্রিলের পর আর সময় বাড়াতে পারে না।

এবার করোনা সংক্রমণ হঠাৎ বেড়ে যাওয়ায় ব্যাংকিং কার্যক্রম সীমিত করা হয়েছে। আগের হিসাবে প্রতিবেদন জমা দিতে হলে ব্যাংকগুলো আর দুই দিন বাকি। কিন্তু ব্যাংকগুলো এখনও প্রতিবেদন তৈরি করতে পারেনি। এ কারণে প্রতিবেদন তৈরির সময় বৃদ্ধির সুপারিশ জানিয়ে ২২ এপ্রিল অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংক।

চিঠিতে কেন্দ্রীয় ব্যাংক বলেছে, করোনাভাইরাসজনিত রোগ প্রতিরোধে মন্ত্রিপরিষদ বিভাগ ২০ এপ্রিল সীমিত আকারে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে বলেছে। ব্যাংকগুলো সে অনুযায়ীই পরিচালিত হচ্ছে। সরকারঘোষিত বিধিনিষেধের কারণে অধিকাংশ ব্যাংকের পক্ষে বার্ষিক নিরীক্ষা প্রতিবেদন নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া সম্ভব হবে না।

বাংলাদেশ ব্যাংক আরও বলেছে, প্রতিবেদন জমার জন্য ব্যাংকগুলোকে ৩০ জুন পর্যন্ত সময় দেয়ার প্রয়োজনীয়। এরপর আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সম্মতির চিঠি পেয়ে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

জানা গেছে, একটি ব্যাংকের আর্থিক প্রতিবেদন চূড়ান্তে বাংলাদেশ ব্যাংক, নিরীক্ষক ও সংশ্লিষ্ট ব্যাংকের অনুমোদন প্রয়োজন হয়, ত্রিপক্ষীয় সভাও অনুষ্ঠিত হয়। করোনার কারণে বেশির ভাগ ব্যাংকের সেই অনুমোদন হয়নি, বাংলাদেশ ব্যাংকও তাদের পরিদর্শন কার্যক্রম শেষ করতে পারেনি। এ কারণেই প্রতিবেদন চূড়ান্তে সময় বাড়ানো হয়েছে।

১২ কোম্পানির শেয়ারে বিক্রেতা উধাও: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানি শেয়ারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়েছে। এরমধ্যে সিংহভাগ কোম্পানি লেনদেনের শেষ পর্যন্ত সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়ে হল্টেড থাকে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো: এসোসিয়েটেড অক্সিজেন, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, শাইনপুকুর সিরামিক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স, হাইডেলবার্গ সিমেন্ট, এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, রূপালী ইন্সুরেন্স ও সন্ধানী ইন্সুরেন্স।

এসোসিয়েটেড অক্সিজেন: আগেরদিন মঙ্গলবার এসোসিয়েটেড অক্সিজেনের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৩ টাকা ১০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৫৩ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা বা ৯.৯৩ শতাংশ।

সিটি জেনারেল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ।

আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ।

মার্কেন্টাইল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৯ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৩ টাকা ৬০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৩ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৯০ পয়সা বা ৯.৮৩ শতাংশ।

গ্লোবাল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৮ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪২ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দরও হয়েছে ৪২ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৮০ পয়সা বা ৯.৮২ শতাংশ।

প্রাইম ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৪০ টাকা ৮০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৪ টাকা ৮০ পয়সায় এবং ক্লোজিং দরও হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা পয়সা বা ৯.৮০ শতাংশ।

ফেডারেল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২৭ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩০ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩০ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৬০ পয়সা বা ৯.৩৮ শতাংশ।

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৪১ টাকা ১০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৫ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৭০ পয়সা বা ৯ শতাংশ।

হাইডেলবার্গ সিমেন্ট: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২০৮ টাকা ৬০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ২২৬ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২২৬ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ৪০ পয়সা বা ৮.৭২ শতাংশ।

এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: আগেরদিন প্রতিষ্ঠানটির ক্লোজিং দর ছিল ৮ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৯ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৯ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৭০ পয়সা বা ৮.০৫ শতাংশ।

রূপালী ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৭ টাকা ৬০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪১ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ৪০ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৯০ পয়সা বা ৭.৭২ শতাংশ।

সন্ধানী ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২৬ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ২৮ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২৮ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা বা ৭.৬৪ শতাংশ।

মার্কেন্টাইল ব্যাংকের বন্ড ইস্যুর অনুমোদন: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মার্কেন্টাইল ব্যাংক ৭০০ কোটি টাকার পারপেচ্যুয়াল বন্ড ইস্যুর অনুমোদন পেয়েছে। আজ বুধবার ব্যাংকটির ২২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বন্ড ইস্যুর অনুমোদন দিয়েছে শেয়ারহোল্ডাররা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ব্যাংকটি ব্যাসেল-৩ এর শর্ত পূরণে এডিশনাল টিয়ার-১ ব্যাংকের মূলধন সহয়তায় বন্ড ইস্যু করবে। এখন ব্যাংকটি নিয়ন্ত্রক সংস্থার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি পেলেই বন্ড ইস্যু করতে পারবে।

১০ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি সভার তারিখ ঘোষণা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভার তারিখ ঘোষণা করেছে। ফান্ডগুলোর সভায় ৩১ মার্চ,২০২১ সমাপ্ত সময়ের প্রান্তিকের নিরীক্ষিত ও অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৫ মে দুপুর ১২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। পিএইচপি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩১ জানুয়ারি বিকাল ৩টা ০৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৫ মে দুপুর ১২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১২টা ৪০ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।

এল.আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১২টা ৩৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।

এশিয়ান টাইগার সন্ধানী গ্রোথ ফান্ডের ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১২টা ৫৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।

রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা ও প্রকাশ করা হবে।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১টা ২৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটির সভা ৩ মে দুপুর ১টা ৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ফান্ডটির দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে।

১২ কোম্পানির শেয়ারে বিক্রেতা উধাও: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানি শেয়ারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়েছে। এরমধ্যে সিংহভাগ কোম্পানি লেনদেনের শেষ পর্যন্ত সার্কিট ব্রেকারের সর্বোচ্চ দরে লেনদেন হয়ে হল্টেড থাকে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো: এসোসিয়েটেড অক্সিজেন, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, শাইনপুকুর সিরামিক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, ফেডারেল ইন্সুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স, হাইডেলবার্গ সিমেন্ট, এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড, রূপালী ইন্সুরেন্স ও সন্ধানী ইন্সুরেন্স।

এসোসিয়েটেড অক্সিজেন: আগেরদিন মঙ্গলবার এসোসিয়েটেড অক্সিজেনের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৩০ পয়সা। আজ কোম্পানিটির সর্বোচ্চ দর উঠেছে ৫৩ টাকা ১০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৫৩ টাকা ১০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা ৮০ পয়সা বা ৯.৯৩ শতাংশ।

সিটি জেনারেল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ।

আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩০ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩৩ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩৩ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা বা ৯.৯৩ শতাংশ।

মার্কেন্টাইল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৯ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৩ টাকা ৬০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৩ টাকা ৬০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৯০ পয়সা বা ৯.৮৩ শতাংশ।

গ্লোবাল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৮ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪২ টাকা ৫০ পয়সায় এবং ক্লোজিং দরও হয়েছে ৪২ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৮০ পয়সা বা ৯.৮২ শতাংশ।

প্রাইম ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৪০ টাকা ৮০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৪ টাকা ৮০ পয়সায় এবং ক্লোজিং দরও হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৪ টাকা পয়সা বা ৯.৮০ শতাংশ।

ফেডারেল ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২৭ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৩০ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৩০ টাকা ৩০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৬০ পয়সা বা ৯.৩৮ শতাংশ।

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৪১ টাকা ১০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪৫ টাকা ২০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৪৪ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৩ টাকা ৭০ পয়সা বা ৯ শতাংশ।

হাইডেলবার্গ সিমেন্ট: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২০৮ টাকা ৬০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ২২৬ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২২৬ টাকা ৮০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৯ টাকা ৪০ পয়সা বা ৮.৭২ শতাংশ।

এআইবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড: আগেরদিন প্রতিষ্ঠানটির ক্লোজিং দর ছিল ৮ টাকা ৭০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৯ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ৯ টাকা ৪০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ৭০ পয়সা বা ৮.০৫ শতাংশ।

রূপালী ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৩৭ টাকা ৬০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ৪১ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ৪০ টাকা ৫০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা ৯০ পয়সা বা ৭.৭২ শতাংশ।

সন্ধানী ইন্সুরেন্স: আগেরদিন কোম্পানিটির ক্লোজিং দর ছিল ২৬ টাকা ২০ পয়সা। আজ সর্বোচ্চ দর উঠেছে ২৮ টাকা ৪০ পয়সায় এবং ক্লোজিং দর হয়েছে ২৮ টাকা ২০ পয়সায়। আজ শেয়ারটির দর বেড়েছে ২ টাকা বা ৭.৬৪ শতাংশ।