দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওনিয়ন গ্রুপের দুই কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ সংক্রান্ত পরিচালনা পর্ষদের বোর্ড সভা ৩০ জুন অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি দুইটি হলো : ওরিয়ন ইনফিউশন এবং ওরিয়ন ফার্মাসিউটিক্যালস।

কোম্পানি দুইটির মধ্যে ওই দিন ওরিয়ন ইনফিউশনের বোর্ড সভা বিকাল সাড়ে ৩টায় এবং ওরিয়ন ফার্মাসিউটিক্যালসের বোর্ড সভা বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। কোম্পানি দুইটির বোর্ড সভায় ৩১ মার্চ ২০২১ সমাপ্ত ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করা হবে।

ডিএসই ছয় খাতের শেয়ারে লন্ডভন্ড: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে লকডাউনের আতঙ্কে ব্যাপক পতন হয়েছে। এদিন পুঁজিবাজারে ২০টি খাতের ৩৭২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। খাতগুলোর মধ্যে ছয়টি খাতের শতভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। শতভাগ দর কমা খাতগুলো মধ্যে রয়েছে-সিরামিক খাত, তথ্যপ্রযুক্তি খাত, মিউচ্যুয়াল ফান্ড খা, চামড়া খা, টেলিযোগাযোগ খাত এবং ভ্রমণ ও অবকাশ খাত।

এসব খাতের মধ্যে সিরামিক খাতে পাঁচ কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১৮ টাকা কমেছে স্ট্যান্ডার্ড সিরামিকের। দ্বিতীয় সর্বোচ্চ ৪.৭০ টাকা মুন্নু সিরামিকের এবং তৃতীয় সর্বোচ্চ ১.৪০ টাকা কমেছে শাইনপুকুর সিরামিকের।

তথ্যপ্রযুক্ত খাত : তথ্যপ্রযুক্তি খাতে ১১টি কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২.৪০ টাকা কমেছে এডিএন টেলিকমের। দ্বিতীয় সর্বোচ্চ ২.২০ টাকা জেনেক্সের এবং তৃতীয় সর্বোচ্চ ১.৯০ টাকা কমেছে ইনটেকের।

মিউচ্যুয়াল ফান্ড : মিউচ্যুয়াল ফান্ড খাতের ৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে আজ ৩৬টি লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ইউনিট দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৮০ টাকা করে কমেছে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ও পিএফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের।

দ্বিতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা করে এসইএমএল আইবিবিএল শরিয়া ফান্ড ও আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ড এবং তৃতীয় সর্বোচ্চ ০.৫০ টাকা করে কমেছে সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও এসইএমএল লেকচার ইস্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের।

চামড়া খাত : আজ চামড়া খাতে শেয়ার দর সর্বোচ্চ ৪.১০ টাকা কমেছে এপেক্স ফুটওয়্যারের। দ্বিতীয় সর্বোচ্চ ৩.৮০ টাকা বাটা সু’র এবং তৃতীয় সর্বোচ্চ ২.৯০ টাকা কমেছে সমতা লেদারের।

টেলিযোগযোগ খাত : টেলিযোগাযোগ খাতের তিন কোম্পানির মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৯০ টাকা কমেছে রবি আজিয়াটার। দ্বিতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা গ্রামীণফোনের এবং বাংলাদেশ সাবমেরিন কেবলের শেয়ার দর ০.২০ টাকা কমেছে।

ভ্রমণ ও অবকাশ খাত : ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানিগুলোর মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৪.৬০ টাকা কমেছে সী পার্লের। এছাড়া ১.১০ টাকা বিডি সার্ভিসেসের এবং ইউনিক হোটের শেয়ার দর ১ টাকা কমেছে।

ব্লক মার্কেটে লেনদেনের শীর্ষে ৩ কোম্পানি: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে ৬১টি কোম্পানির ২২০ কোটি টাকার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পানিগুলোর ৩ কোটি ৬৭ লাখ ৫২ হাজার ২৮৫টি শেয়ার ১১৫ বার হাত বদলের মাধ্যমে ২২০ কোটি ৪৪ লাখ ৬২ হাজার টাকার লেনদেন হয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ৪৪ কোটি ৬৩ লাখ ৯ হাজার টাকার লেনদেন হয়েছে রেনাটার। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ কোটি ৭৩ লাখ ৫৭ হাজার টাকার ইস্টার্ন ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ২৯ কোটি ৬২ লাখ ৮৫ হাজার টাকার লেনদেন হয়েছে স্কয়ার ফার্মার।

এছাড়া আমরা নেটওয়ার্কসের ৪ কোটি ২০ লাখ টাকার, এসিআইয়ের ১৩ লাখ ৯৫ হাজার টাকার, অগ্রণী ইন্স্যুরেন্সের ৬ লাখ ৪০ হাজার টাকার, এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১৫ লাখ ১৫ হাজার টাকার, আলিফ ইন্ডাস্ট্রিজের ১ কোটি ৭ লাখ ৪২ হাজার টাকার, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৮ লাখ টাকার, আর্গন ডেনিমসের ১৮ লাখ টাকার, এশিয়া প্যাসিফিক ডেনিমসের ২৬ লাখ ৪৪ হাজার টাকার, বৃটিশ আমেরিকান ট্যোবাকোর ১৩ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকার, বিডি ফাইন্যান্সের ৪ কোটি ৯৭ লাখ ২৩ হাজার টাকার,

বিকন ফার্মার ৪ কোটি ৭২ লাখ ৮৮ হাজার টাকার, বেক্সিমকোর ১ কোটি ৫১ লাখ ৩৯ হাজার টাকার, বসুন্ধরা পেপারের ১৮ লাখ ৬৪ হাজার টাকার, ব্র্যাক ব্যাংকের ২ কোটি ৪৩ লাখ ৫০ হাজার টাকার, কপারটেকের ৭ লাখ ৯৯ হাজার টাকার, ক্রিস্টাল ইন্স্যুরেন্সের ৬৩ লাখ ৮০ হাজার টাকার, ঢাকা ডাইংয়ের ১ কোটি ১১ লাখ ৫৯ হাজার টাকার, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ২৮ লাখ ৭৫ হাজার টাকার, ঢাকা ইন্স্যুরেন্সের ৫ লাখ টাকার, ডাচ-বাংলা ব্যাংকের ৫৯ লাখ ৫০ হাজার টাকার, ফরচুন সুজের ৮ লাখ ৩৫ লাখ ২ হাজার টাকার,

ফু-ওয়াং ফুডের ১৬ লাখ ৮০ হাজার টাকার, জেনেক্সের ৪৫ লাখ ১৬ হাজার টাকার, গ্রীঢডেল্টা ইন্স্যুরেন্সের ৬১ লাখ টাকার, আইসিবি এএমসিএল দ্বিতীয় মিউচ্যুয়াল ফান্ডের ১৫ লাখ ৯০ হাজার টাকার, আইএফআইসির ৩ কোটি ২০ লাখ টাকার, ইন্ট্রাকোর ৫ লাখ ২৫ হাজার টাকার, কেয়া কসমেটিকসের ১৬ লাখ টাকার, কাট্টালি টেক্সটাইলের ৫ লাখ ১০ হাজার টাকার, লংকাবাংলা ফাইন্যান্সের ২০ লাখ ৩০ হাজার টাকার, লুব-রেফের ৫ লাখ ৪৭ হাজার টাকার, ম্যাকসন্স স্পিনিংয়ের ৩৭ লাখ ৩৫ হাজার টাকার,

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৯৯ লাখ ৯৫ হাজার টাকার, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ৬ লাখ টাকার, মেঘনা পেট্রোলিয়ামের ৪৮ লাখ ৪২ হাজার টাকার, ন্যাশনাল ফিড মিলের ৪১ লাখ ৫০ হাজার টাকার, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৪৭ লাখ ৩৯ হাজার টাকার, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের ১৪ লাখ ৫৯ হাজার টাকার, এনআরবিসি ব্যাংকের ৩ কোটি ৮৩ লাখ ৮৪ হাজার টাকার,

অলিম্পিকের ৩৪ লাখ ২০ হাজার টাকার, ওরিয়ন ফার্মার ৫৮ লাখ ৫০ হাজার টাকার, ফনিক্স ফাইন্যান্সের ২ কোটি ৫৩ লাখ ৪ হাজার টাকার, পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ১ কোটি ৩২ লাখ ৫২ হাজার টাকার, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ১ কোটি ১১ লাখ ৯৫ হাজার টাকার, প্রাইম ব্যাংকের ১১ কোটি ৫০ লাখ টাকার, প্যারামাউন্ট টেক্সটাইলের ১ কোটি ২০ লাখ ২ হাজার টাকার, পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের ১২ লাখ ৬১ হাজার টাকার,

রহিম টেক্সটাইলের ৮ লাখ ৬২ হাজার টাকার, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৩১ লাখ ৫০ হাজার টাকার, রবি আজিয়াটার ৬২ লাখ ৭৯ হাজার টাকার, রূপালী ইন্স্যুরেন্সের ৫৬ লাখ ৮১ হাজার টাকার, এসকে ট্রিমসের ১৪ লাখ ২ হাজার টাকার, সোনালী পেপারের ৪ কোটি ১২ লাখ টাকার, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৫ লাখ ৪৯ হাজার টাকার, এসএস স্টিলের ৬ লাখ ৩৩ হাজার টাকার, উত্তরা ব্যাংকের ৮১ লাখ ৩১ হাজার টাকার এবং ভিএফএস থ্রেড ডাইংয়ের ৫ লাখ ৭৮ হাজার টাকার লেনদেন হয়েছে।

শাটডাউন আতঙ্কে পুঁজিবাজারে সূচকের ১০০ পয়েন্ট উধাও: পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস সূচকের বড় দরপতনে লেনদেন শেষ হয়েছে। তবে হঠাৎ করে সূচকের বড় দরপতনে আতঙ্কিত হয়ে পড়ছে বিনিয়োগকারীরা। তারা পুঁজি নিয়ে দু:চিন্তায় পড়ছেন। এদিন লকডাউন আতঙ্কে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১০০ পয়েন্ট নিচে নেমে গেছে। তবে সূচকে ব্যাপক পতন হলেও ডিএসইতে টাকার অংকে আজ লেনদেন কিছুটা বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ১ জুলাই থেকে দেশে কঠোর লকডাউন ঘোষণা করা হবে। এই সময়ে পুঁজিবাজার বন্ধ থাকেবে বলে আশংকা করে বিনিয়োগকারীরা আতঙ্কে শেয়ার বিক্রি করে দিচ্ছেন। ফলে বাজারে ব্যাপক দরপতন হচ্ছে। তবে বাস্তবে লকডাউনে বাজার বন্ধ থাকার কোনো আশঙ্কা নেই বলে জানা গেছে। বিনিয়োগকারীদের এই আশঙ্কাকে অর্থহীন মনে করছেন বাজার সংশ্লিষ্টরা। গত ৫ এপ্রিল প্রথমবারের মতো লকডাউন শুরু হওয়ার ঘোষণায় ৪ এপ্রিল পুঁজিবাজারে ব্যাপক দরপতন হয়।

ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক পড়ে ১৮১ পয়েন্ট। তবে লকডাউনের প্রথম দুই দিনে বাড়ে ১৯৬ পয়েন্ট। আর পৌনে তিন মাসে বাড়ে ১ হাজার ৪ পয়েন্ট। এই সময়ে বেশিরভাগ শেয়ারের দাম বেড়েছে। অথচ এবার শাটডাউনের ঘোষণার পরও সেই লকডাউনের মতো আতঙ্কে বড় পতন হলো। ঠিক ৪ এপ্রিলের মতো ঘটনা। পরের দিন থেকে লকডাউন, এই আতঙ্কে পুঁজিবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে নাই ১৮১ পয়েন্ট।

একই চিত্র সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার। শাটডাউন নামে পরিচিতি পাওয়া কঠোর লকডাউন শুরুর কথা ছিল সোমবার থেকে। পরে তা পিছিয়ে বৃহস্পতিবার করা হয়েছে। আর এই ঘোষণার পর প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকে হলো বড় পতন। আতঙ্কে কম দামে শেয়ার বিক্রি করেছেন বিনিয়োগকারীরা। আর দিন শেষে নাই ১০০ পয়েন্ট। আজ ডিএসইতে ১ হাজার ৭৪০ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ১৪২ কোটি ২৩ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১ হাজার ৫৯৭ কোটি ৯৫ লাখ টাকার।

ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আজ ১০০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯৯২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৩০ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমেছে। রোববার ডিএসইতে মোট ৩৭২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, দর কমেছে ৩০৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ২৯২ পয়েন্ট। সূচকটি ১৭ হাজার ৩৬৪ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২১৪ কোটি ৫ লাখ টাকার শেয়ার। সিএসইতে মোট ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, দর কমেছে ২৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

ধসের পুঁজিবাজারে বিক্রেতা সংকটে ৮ কোম্পানি: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। আজ লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়ে গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলোর হলো : মনোস্পুল পেপার, তমিজউদ্দিন টেক্সটাইল, পেপার প্রসেসিং, মুন্নু ফেব্রিক্স, সোনারগাঁও টেক্সটাইল, অলিম্পিক অ্যাক্সেরিজ, মতিন স্পিনিং ও কুইনসাউথ টেক্সটাইল।

মনোস্পুল পেপার : বৃহস্পতিবার মনোস্পুল পেপারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২৯.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪২.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১২.৯০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল : বৃহস্পতিবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৩.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৩.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩ টাকা বা ৯.৮০ শতাংশ বেড়েছে।

পেপার প্রসিসিং : বৃহস্পতিবার পেপার প্রসেসিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪০.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৪.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা বা ৯.৭৮ শতাংশ বেড়েছে।

মুন্নু ফেব্রিক্স : বৃহস্পতিবার মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৮.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৮.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৫০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।

সোনারগাঁও টেক্সটাইল : বৃহস্পতিবার সোনারগাঁও টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৪.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৫.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৭ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৪০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।

অলিম্পিক অ্যাক্সেরিজ : বৃহস্পতিবার অলিম্পিক অ্যাক্সেরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ৯.৭০ শতাংশ বেড়েছে।

কুইনসাউথ টেক্সটাইল : বৃহস্পতিবার কুইনসাউথ টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩২.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.২০ টাকা বা ৯.৯৬ শতাংশ বেড়েছে।

ওরিয়ন গ্রুপের দুই কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওনিয়ন গ্রুপের দুই কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানি দুটি হলো : ওরিয়ন ইনফিউশন এবং ওরিয়ন ফার্মাসিউটিক্যালস।

কোম্পানি দুটির মধ্যে ওরিয়ন ইনফিউশনের বোর্ড সভা ৩০ জুন বিকাল সাড়ে ৩টায় এবং ওরিয়ন ফার্মাসিউটিক্যালসের বোর্ড সভা একই দিন বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। কোম্পানি দুইটির বোর্ড সভায় ৩১ মার্চ ২০২১ সমাপ্ত ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

পপুলার লাইফ ইন্সুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি পপুলার লাইফ ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির ২৬ কোটি ১৯ লাখ টাকার প্রিমিয়াম আয় কমেছে। আর লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ১৭ হাজার ৩১ কোটি ৯৫ লাখ টাকা। আগের বছর একই সময় প্রিমিয়াম আয় বেড়েছিল ১৫ কোটি ১০ লাখ হাজার টাকা। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৭ হাজার ৯ কোটি ৯৭ লাখ টাকা।

ন্যাশনাল হাউজিংয়ের নগদ লভ্যাংশ প্রেরণ: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ন্যাশনাল হাউজিং ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড সমাপ্ত হিসাব বছরের নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, কোম্পনিটি নগদ লভ্যাংশ বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।