দেশ প্রতিক্ষণ, ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউস ভ্যানগার্ড শেয়ার অ্যান্ড সিকিউরিটিজের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন  করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অননুমোদিত লেনদেন, অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগকে কেন্দ্র করে এই তদন্ত কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জারি করা আদেশে এই সংক্রান্ত একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির অতিরিক্ত পরিচালক কাওছার আলী, সেন্ট্রাল রিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সিনিয়র সিস্টেম ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিনিয়র অফিসার এহেসান হাবীব। আদেশ জারির পর থেকে ৩০ কার্যদিবসের মধ্যে গঠিত তদন্ত কমিটিকে এ-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে বিএসইসি।

বিএসইসি সূত্রে জানা গেছে, মো. কামাল উদ্দিন মিয়াজী, মনোয়ারা বেগম ও মো. মাহি ভ্যানগার্ড শেয়ার অ্যান্ড সিকিউরিটিজের বিরুদ্ধে অননুমোদিত লেনদেন, অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ পৃথকভাবে বিএসইসিতে দাখিল করেছেন। সেই অভিযোগের সত্যতা যাচাইয়ের লক্ষ্যে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

পুঁজিবাজারের আরও খবর পড়তে ক্লিক করুন

১১ বছর পর পুঁজিবাজারে রেকর্ড, নতুন আশায় বিনিয়োগকারীরা

স্বল্প মূলধনী কোম্পানির অস্বাভাবিক দর বৃদ্ধিতে বিএসইসি’র কমিটি

৮ কোম্পানির অস্বাভাবিক দর বৃদ্ধিতে ডিএসই রেড এলার্ট

জুলাই মাসে ৩০ মিউচ্যুয়াল ফান্ডে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে

পুঁজিবাজারে ৩৭ কোম্পানির শেয়ার সম্পদমূলের ৫ গুণ বেশি দরে

RSI অনুযায়ি ঝুঁকিপূর্ণ অবস্থানে ১৮ কোম্পানি

বেক্সিমকোর কাছে শেয়ার বিক্রির টাকার অনুমতি পেয়েছে সানোফি

ইউরোপে একদিনে রেকর্ড ২.৪৪ মি. ডলারের টিভি রপ্তানি ওয়ালটনের

অরিজা এগ্রো’র রোববার থেকে আবেদন শুরু

সিএসই’র ভ্যানগার্ড সিকিউরিটিজের বিরুদ্ধে তদন্ত কমিটি

পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ