সিনিয়র করেসপন্ডেন্ট, দেশ প্রতিক্ষণ, ঢাকা: সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম সরকারকে শোকজ করেছে আওয়ামী লীগ। তিনি গাজীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। বিষয়টি নিশ্চিত করেছেন, দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। তিনি জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা চিঠিতে ১৫ দিনের মধ্যে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

সম্প্রতি গোপনে ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিওতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গাজীপুরের স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা সম্পর্কে মেয়র জাহাঙ্গীর আলমের বিতর্কিত বক্তব্য আছে বলে অভিযোগ উঠেছে। তার বক্তব্য ভাইরাল হওয়ার পর গাজীপুরের স্থানীয় নেতা কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়। স্থানীয় নেতাকর্মীরা জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের দাবি তোলেন।

ঘটনার পর কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকেই তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলো বলে আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে। অন্যদিকে, মেয়র জাহাঙ্গীর দাবি করেছেন, তার বক্তব্য বিকৃত করে সম্পাদনার মাধ্যমে বদলে দিয়ে একটি পক্ষ নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে।