দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি তিনটির কর্তৃপক্ষ। কোম্পানিগুলোর কর্তৃপক্ষের মতামতের ভিত্তিতে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কোম্পানি তিনটির শেয়ার নিয়ে সতর্কবার্তা জারি করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানি তিনটি হলো : সাইফ পাওয়ারটেক, ডেল্টা লাইফ ও ইউনিক হোটেল লিমিটেড।

জানা গেছে, গত ৫ সেপ্টেম্বর সাইফ পাওয়ারের শেয়ারের দর ছিল ৩১ টাকা। আর ৩ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪৩ টাকায়। এই সময়ে কোম্পানিটির শেয়ার দর ১২ টাকা বা ৩৮.৭০ শতাংশ বেড়েছে।

গত ০৫ সেপ্টেম্বর ডেল্টা লাইফ ইন্সুরেন্সের শেয়ারের দর ছিল ১৩৬ টাকা ৭০ পয়সা। আর ৩ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ১৯০ টাকায ৪০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫৩ টাকা ৭০ পয়সা বা ৩৯.২৮ শতাংশ বেড়েছে।

গত ১২ সেপ্টেম্বর ইউনিট হোটেলের শেয়ারের দর ছিল ৪৪ টাকা ১০ পয়সা। আর ৩ অক্টোবর কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়িয়েছে ৬২ টাকা ৮০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৮ টাকা ৭০ পয়সা বা ৪২.৪০ শতাংশ।