দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস তালিকাভুক্ত ৪ কোম্পানির দা‌য়ে সূচক ক‌মে‌ছে ১০০ শতাংশ। আজ ডিএসইর সূচক কমেছে ৫ পয়েন্ট। এই ৫ পয়েন্টের ম‌ধ্যে পু‌রোটাই কমিয়েছে ৪ কোম্পানি। কোম্পনি ৪টির মধ্যে রয়েছে স্কয়ার ফার্মাসিটিক্যালস, বিকন ফার্মা, ইউনাই‌টেড পাওয়ার এবং র‌বি আ‌জিয়াটা লিমিটেড। আমার স্টক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ স্কয়ার ফার্মা সবচেয়ে বেশি সূচককে টেনে ধরতে চেয়েছে। ডিএসইর সূচক টেনে ধরার ক্ষেত্রে আজ কোম্পানিটির ভূমিকা ছিলো ১.৮৮ পয়েন্ট। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.০১ শতাংশ। যে কারণে হিসাব মতো ডিএসইর সূচক কমেছে ১.৮৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩৫ টাকা ৩০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর দ্বিতীয় কোম্পানি ছিল বিকন ফার্মা। কোম্পানিটির শেয়ার দর কমেছে আজ ২.৯০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.৪১পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩১ টাকা ১০ পয়সায়।

সূচক টেনে নামানোর তৃতীয় কোম্পানি ছিল ইউনাই‌টেড পাওয়ার। কোম্পানিটির শেয়ার দর কমেছে আজ ০.৮১ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ১.২৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯২ টাকা ৬০ পয়সায়।

সূচক টেনে নামানোর ৪র্থ কোম্পানি ছিল র‌বি আ‌জিয়াটা লিমিটেড। কোম্পানিটির শেয়ার দর কমেছে আজ ০.৪৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ০.৯২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪০ টাকা ৫০ পয়সায়। এই চার কোম্পানির দা‌য়ে আজ ডিএসইর প্রধান সূচক ক‌মে‌ছে ৫.৪৪ প‌য়েন্ট।